আন্তর্জাতিক

দেশীয় সংস্কৃতি তুলে ধরে কুয়েত দূতাবাসে পর্যটন মেলা

কুয়েত বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে পর্যটন মেলার আয়োজন করেছে দেশটির বাংলাদেশ দূতাবাস। বৃহস্পতিবার (৭ মার্চ) কুয়েত সিটির শহীদ পার্কের অডিটরিয়ামে এই আয়োজন করা হয়।

মেলা উপলক্ষে পার্কের অডিটরিয়াম সাজানো হয় নানা রঙের ব্যানার-ফেস্টুনে। দেশের পর্যটন স্পটের একটি প্রামাণ্যচিত্রও প্রদর্শিত হয়।

মেলায় কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামান বাংলাদেশের পর্যটন খাতের নৈসর্গিক সৌন্দর্যের কথা তুলে ধরেন। বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য ও আতিথেয়তা উপভোগ করতে সবাইকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। মূলত বাংলাদেশের ব্র্যান্ডিং করতেই এই আয়জন করা হয়েছে বলেও জানান তিনি।

মেলায় উপস্থিত স্থানীয় নাগরিক, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কুটনীতিকসহ অন্যান্য অতিথিরা উপস্থিত ছিলেন। তারা বাংলাদেশর অনেক অজানা তথ্য কৃষ্টিসহ নানা বিষয়ে জানতে পারেন। এমন আয়োজনে বাংলাদেশের দূতাবাসের ভূয়সী প্রশংসা করেন। পরে বাংলাদেশ ভ্রমণেরও আগ্রহ প্রকাশ করেন তারা।

পরে লটারির মাধ্যমে ৫ বিদেশিকে বিনা খরচে বাংলাদেশে যাওয়া আসার বিমান টিকিটনসহ দেশের বিভিন্ন পর্যটন স্পটে অভিজাত হোটেলে ২দিন থাকার সুযোগ দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *