জাতীয়

দ্রব্যমূল্য নিয়ে গুজবে কান না দেয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

দ্রব্যমূল্য নিয়ে গুজব ছড়ানো হচ্ছে। এতে কান না দেয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে বিভিন্ন পণ্যে শুল্কছাড় দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। শিগগির মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আসবে।’

প্রতিবছর চাল-গম-চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য নির্দিষ্ট পরিমাণে ভারত থেকে আমদানি করতে দেশটির সঙ্গে সমঝোতা স্মারক সইয়ের প্রস্তুতি চলছে বলেও জানান সরকার প্রধান। রমজানে পণ্যের মূল্য স্বাভাবিক থাকবে।

সংসদ সদস্যদের উদ্দেেশ্যে শেখ হাসিনা বলেন, ‘পণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে কারও গুজবে কান দেবেন না কেউ। সবাই সতর্ক থাকলে যারা গুজব ছড়াচ্ছে, তারা খুব একটা সুবিধা করতে পারবে না। কেউ যাতে মানুষের খাদ্য নিয়ে খেলতে না পারে, সেজন্য যথাযথ ব্যবস্থা নিয়েছে সরকার।’

শেখ হাসিনা বলেন, রমজান তো কৃচ্ছ্র সাধনের মাস। কিন্তু আমাদের এখানে যেন সংযম না করে খাওয়াটাই বেড়ে যায় মানুষের। ইদানিং দেখবেন, বাজারে কিছু পণ্যের মূল্য কমতে শুরু করেছে।

রমজানে তারাবি ও সেহরির সময় বিদ্যুৎ বিভ্রাট বা লোডশেডিং হবে না বলেই আশা করছেন আওয়ামী লীগ সভাপতি। তবে সংকটে পড়লে দিনের কোনো একটা নির্দিষ্ট সময়ে লোডশেডিং করতে হতে পারে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *