চট্টগ্রাম

ধর্মীয় উৎসবকে কেন্দ্র করে কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল বলেন, ‘স্বাধীনতাবিরোধীরা যতই ষড়যন্ত্র করুক, মুক্তিযুদ্ধের সপক্ষের সব শক্তি আজ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। দেশ সামনের দিকে এগিয়ে যাবেই, কেউই সে পথে বাধা হতে পারবে না। বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। ধর্মীয় উৎসবকে কেন্দ্র করে কেউ যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে।’

বুধবার (৮ মে) শ্রীচৈতন্যদেবের অন্তরঙ্গ পার্ষদ শ্রীগদাধর পণ্ডিতের ৫৩৮তম শুভ আবির্ভাব তিথি উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন)। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) নন্দনকানন মন্দিরে অধ্যক্ষ শ্রী পন্ডিত গদাধর দাস ব্রহ্মচারী সভাপতিত্বে শ্রী তারণ নিত্যানন্দ দাস ব্রহ্মচারীর সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। তিনি বলেন, ‘ধর্মীয় অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য শেখ হাসিনা নেতৃত্বের কোনো বিকল্প নেই। সারা বিশ্বে যদি তিন-পাঁচজন ব্যক্তির নাম আসে নেতা হিসেবে, যারা অসাম্প্রদায়িকতা বিশ্বাস করেন, তার মধ্যে শেখ হাসিনা একজন। সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে অসাম্প্রদায়িক আওয়ামী লীগ সরকার ও প্রধানমন্ত্রী প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছেন।

সভায় শুভেচ্ছা বক্তব্যে শ্রীগদাধর পণ্ডিত শীর্ষক আলোচনা করেন ইসকন শ্রীগদাধর পণ্ডিত ধামের পরিচালক ও নন্দনকানন ইসকন মন্দিরের যুগ্ম সম্পাদক মুকুন্দ ভক্তি দাস ব্রহ্মচারী।

মহান আশীর্বাদক ছিলেন ইসকন বাংলাদেশের সহসভাপতি শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজ। প্রধান আলোচক ছিলেন ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক শ্রীপাদ চারু চন্দ্র দাস ব্রহ্মচারী।

মুখ্য আলোচক ছিলেন অস্ট্রেলিয়া থেকে আগত শ্রীপাদ অতুল কৃষ্ণ দাস, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের এনাটমি ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান জয়ানন্দ জয়দেব দাস, কুমিল্লা ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রী সুদর্শন জগন্নাথ দাস ব্রহ্মচারী,চট্টগ্রাম মহাননগর যুবলীগের সহ-সভাপতি দেবাশীষ পাল দেবু, ২ নম্বর সাধনপুর ইউনিয়নের চেয়ারম্যান কে এম সালাউদ্দিন, সাবেক চেয়ারম্যান আহসানুল্লাহ চৌধুরী, মেম্বার দেলোয়ার হোসেন, মেম্বার দীপ্তি দাশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *