দেশজুড়ে

ধর্ম প্রতিমন্ত্রীর ছবিসহ তোরণ নির্মাণ, জরিমানা

জামালপুর: জামালপুর-২ (ইসলামপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলালের ছবিসহ তোরণ নির্মাণ করায় ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলার চরগোয়ালিনী ইউনিয়নের কান্দারচর মণ্ডলপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

জানা যায়, নৌকা প্রতীকের প্রার্থী ফরিদুল হক খান দুলালের পক্ষে নির্বাচনী প্রচারণার লক্ষ্যে পোড়ারচর-সাজালেরচর সড়কের পাশে কান্দারচর মণ্ডলপাড়া এলাকায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্যোগে গেটসহ নৌকা প্রতীকের বিশাল তোরণ নির্মাণ করা হয়। নির্মিত ওই তোরণে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলালের ছবিসহ ‘নৌকায় ভোট দিন’ লেখা সংবলিত ব্যানার সাঁটিয়ে দেওয়া হয়।

খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাচন পর্যবেক্ষণে দায়িত্বপ্রাপ্ত ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. শাহনূর রহমান তোরণ নির্মাণকারীদের ৫০০ টাকা জরিমানা করেন। এরপর নির্মিত নৌকা প্রতীকের তোরণ ভেঙে ফেলা হয়।

এসব বিষয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সিরাজুল ইসলাম বলেন, ‘নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণার লক্ষ্যে গেট ও নৌকা প্রতীকে তোরণ নির্মাণ করায় ভ্রাম্যমাণ আদালতে ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার বিভিন্ন স্থানে নৌকা প্রতীকের তোরণ ও গেট ভেঙে দেওয়া হয়েছে। কোনো প্রার্থীর পক্ষে গেট কিংবা তোরণ নির্মাণ না করার বিষয়ে আইনানুসারে পদক্ষেপ নেওয়া হচ্ছে। নির্বাচনী কার্যক্রম পর্যবেক্ষণে আজ থেকে নতুন করে একজন ম্যাজিস্ট্রেট যুক্ত হয়েছে। সার্বক্ষণিক দুইজন ম্যাজিস্ট্রেট নির্বাচনী কাজ পর্যবেক্ষণের দায়িত্ব পালন করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *