দেশজুড়ে

ধর্ষণ ও ভ্রূণ হত্যা দায়ে সেই ছাত্রলীগ নেতাকে দল থেকে অব্যাহতি

বিয়ের প্রলোভনে তরুণীকে ধর্ষণ ও ভ্রূণ হত্যার দায়ে কারাবন্দি সোনাগাজীর চরচান্দিয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ইকবাল হাসান বিজয়কে দল থেকে অব্যাহতি দিয়েছে ছাত্রলীগ। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান রাসেল ও সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন সাইমুন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ধর্ষণ ও ভ্রূণ হত্যার অভিযোগে বিজয়সহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে মামলা করেন ঢাকার সাদিয়া খান আদরী ওরফে সিমরান সাদিয়া (২৩) নামে এক অভিনয়শিল্পী। পরে তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ। বিজয় সোনাগাজীর চরচান্দিয়া গ্রামের আব্দুল্লাহ আল মামুনের ছেলে।

এক তরুণীর অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ২৮ এপ্রিল তাকে শোকজ নোটিশ দিয়েছিল উপজেলা ছাত্রলীগ। সন্তোষজনক জবাব দাখিল করতে না পারায় তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়।

দলীয় সূত্রে জানা গেছে, খুলনার খালিশপুরের রায়ের মহল আবদুল মালেক রোডের এক তরুণীকে (২৩) বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্ক করেন বিজয়।

একসময় তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়লে বিজয়সহ আরও চারজন ভ্রূণ হত্যা করেন। এ ঘটনায় ওই তরুণী বাদী হয়ে বিজয়সহ পাঁচজনের নামে মঙ্গলবার ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশেকুর রহমানের আদালতে মামলা করেন।

মামলার আসামিরা হলেন— ইকবাল হাসান বিজয়, চরচান্দিয়া ইউনিয়নের চরচান্দিয়া গ্রামের হোসেন আহম্মদের ছেলে সুমন মিয়া (৪৫), রুহুল আমিনের ছেলে আনোয়ার হোসেন রনি (২২), আহম্মদ করিমের ছেলে মাহমুদুল করিম (২১) ও মো. লিটনের ছেলে মাহাদী (২২)।

ফেনী মডেল থানার ওসি মো. শহিদুল ইসলাম চৌধুরী বলেন, বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক এবং ভ্রুণ হত্যার অভিযোগে মামলায় বিজয়কে গ্রেপ্তার দেখিয়ে বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *