চট্টগ্রামপার্বত্য চট্টগ্রাম

নকল পাসপোর্ট তৈরির অভিযোগে রাঙামাটিতে আটক ১

পার্বত্য জেলা রাঙামাটির পৌর শহরের ৯নং ওয়ার্ডের ভেদভেদী বাজার থেকে নকল পাসপোর্টসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের নকল আইডি কার্ড ও সীল জালিয়াতির অভিযোগে একজনকে আটক করেছে রাঙামাটি কোতোয়ালি থানা পুলিশ।

আটক নুরুজালাল মুন্না (৩১) শহরের ভেদভেদী মিনি সুপার মার্কেটের সাইফুল আইটি অ্যান্ড কম্পিউটার ট্রেনিং সেন্টারের মালিক। গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয় বলে জানিয়েছে কোতোয়ালি থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত মুন্না ইলেকট্রনিক্স ডিভাইস ও কম্পিউটারের অপব্যবহার করে পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্স, সীল মোহরসহ বিভিন্ন প্রকার সার্টিফিকেট জাল করে আসছিল। রাঙামাটি কোতোয়ালি থানা পুলিশের একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করে তাকে আটক করে।

রাঙামাটি কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলী বলেন, মুন্না দীর্ঘদিন যাবত তার ব্যবসা প্রতিষ্ঠান সাইফুল আইটিতে জাল জাতীয় পরিচয়পত্র, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মক্ষেত্রের আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্সসহ বিভিন্ন নকল ডকুমেন্টস তৈরি করে আসছিল। আমরা তার দোকানে অভিযান চালিয়ে জাল-জালিয়াতির কাজে ব্যবহৃত কম্পিউটার ও ইলেকট্রনিক্স ডিভাইস জব্দ করেছি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *