চট্টগ্রাম

নগরে গ্যাস সরবরাহ ‘স্বাভাবিক’

নগরীতে গ্যাস সরবরাহ বন্ধ ছিল বৃহস্পতিবার দিবাগত রাত থেকে। গতকাল (শনিবার) কারিগরি ত্রুটি সারানোর পর এলএনজি (তরলীকৃত প্রাকৃতিক গ্যাস) টার্মিনাল থেকে গ্যাস সরবরাহ শুরু হয়েছে। ইতিমধ্যে গ্যাস পেয়েছেন বিভিন্ন এলাকার বাসিন্দারা।

গতকাল বিকেল ৩টা নাগাদ নগরের জিইসি, খুলশী, চকবাজার, চান্দগাঁও, আগ্রাবাদ, হালিশহর, পাহাড়তলীসহ বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়েছে। তবে বেশিরভাগ এলাকায় এখনো পুরোপুরি গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়নি। নিভু নিভু জ্বলছে চুলা।

চান্দগাঁও এলাকার বাসিন্দা সরোয়ার রহমান রুমি বলেন, ‘দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত গ্যাস নিভু নিভু জ্বলছিল। এখন গ্যাস স্বাভাবিক আছে।’

মাদারবাড়ি এলাকার বাসিন্দা মোহাম্মদ আনোয়ার বলেন, ‘শুক্রবার রাত থেকে বেশি কষ্ট পেয়েছি গ্যাসের জন্য। তবে এখন আলহামদুলিল্লাহ স্বাভাবিক আছে সরবরাহ। যা আসছে, খারাপ না। রান্না করা যাচ্ছে। তবে একটু টাইম নিচ্ছে এই আর কি।’

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল) সূত্রে জানা গেছে, কক্সবাজারের মহেশখালীতে বঙ্গোপসাগরে ভাসমান এলএনজি টার্মিনালে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে টার্মিনালটি বন্ধ করে দেওয়া হয়। এতে ৫০০ মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *