জাতীয়

নেত্রকোনায় রেললাইনের স্লিপার খুলে নাশকতার চেষ্টা

নেত্রকোনার পূর্বধলায় রেললাইনের স্লিপার খুলে নাশকতার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। সোমবার (১ জানুয়ারি) দিনগত রাতে উপজেলার জারিয়া বালুঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও রেল সূত্র জানায়, ময়মনসিংহ-জারিয়া রেললাইনে নাশকতা ঘটাতে স্লিপার খুলে রেখে দেয় দুর্বৃত্তরা। সকালে জেলেরা মাছ ধরতে গিয়ে বিষয়টি টের পেয়ে পুলিশকে জানায়। পরে রেল কর্তৃপক্ষ রেল যোগাযোগ বন্ধ করে লাইন সংস্কার করে।

জারিয়া এলাকার দায়িত্বরত আনসার কমান্ডার জিয়াউর রহমান বলেন, জেলেরা টের পেয়ে আমাকে জানালে বিষয়টি পর্যবেক্ষণ করে কর্তৃপক্ষকে অবহিত করি। পরে তারা ট্রেন থামিয়ে লাইন সংস্কার করে।

পূর্বধলা রেলওয়ে স্টেশন মাস্টার মো. মনির হোসেন বলেন, রেলপথের জারিয়া এলাকায় লাইনের ১৪ টি স্লিপারের ২৮টি নাট খুলে রেখে দেয় দুর্বৃত্তরা। সকাল পৌনে ৮টার দিকে দায়িত্বরত আনসার কমান্ডার জিয়াউর রহমান বিষয়টি জানায়। পরে বিষয়টি কর্তৃপক্ষকে জানালে দ্রুত লোক পাঠিয়ে সংস্কার করা হয়। বিষয়টি আগে জেনে যাওয়ায় ২৭২ নম্বর লোকাল ট্রেনটি ২ ঘণ্টা ৫ মিনিট থামিয়ে লাইন সংস্কার করা হয়।

পূর্বধলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খবিরুল আহসান বলেন, স্লিপারের নাট খুলে রেখেছিল দুর্বৃত্তরা। বিষয়টি টের পেলে কর্তৃপক্ষের সহযোগিতায় সেটি সংস্কার করে রেল চলাচল স্বাভাবিক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *