দেশজুড়ে

পঞ্চগড়ে তাপমাত্রা ১৩ ডিগ্রি, বেড়েছে শীতের তীব্রতা

পঞ্চগড়: হিমালয় কন্যা খ্যাত দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়। এ জেলায় তাপমাত্রা ১৩ ডিগ্রির ঘরে যার ফলে বেড়েছে শীতের তীব্রতা। হিমালয়ের একেবারে কাছে হওয়ায় প্রতিবারের মতো এবারও জেঁকে বসেছে শীত।

ঘন কুয়াশায় সন্ধ্যা থেকে পর দিন সকাল পর্যন্ত ঢেকে থাকছে চারপাশ। শীত ও ঘন কুয়াশায় গুরুত্বপূর্ণ সড়কগুলোয় মানুষের উপস্থিতি কম লক্ষ করা গেছে। একইসঙ্গে কন কনে শীতে দুর্ভোগে পড়ছে এ জেলার নিম্ন আয়ের সাধারণ মানুষেরা। তবে বেলা বেড়ে সকাল সাড়ে ৯টা বাজলে দেখা মেলে সূর্যের।

সোমবার (১১ ডিসেম্বর) সকাল ৯টায় জেলার তেঁতুলিয়া উপজেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

সকাল থেকে জেলার গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে দেখা যায়, ঘন কুয়াশা ও কনকনে শীতে মানুষের উপস্থিতি কম। তবে কর্মক্ষেত্রে যাওয়া কিছু মানুষের উপস্থিতি লক্ষ করা গেছে।

হামিদুল ইসলাম নামে এক চাকরিজীবী বলেন, গত দুদিন ধরে এ জেলায় প্রচণ্ড শীত নেমেছে। সকালবেলা কর্মস্থলে যেতে খুব কষ্ট হচ্ছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রাসেল শাহ্ বাংলানিউজকে বলেন, গত দুদিন ধরে ঘন কুয়াশায় চারপাশ ঢেকে থাকছে। তবে রাতে ১২ থেকে ১৩ ডিগ্রির মধ্যে তাপমাত্রা উঠানামা করায় এ সময় শীতের দাপট আরও বেড়ে যাচ্ছে। রোববার (১০ ডিসেম্বর) তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৫ ডিগ্রি রেকর্ড করা হলেও তা সোমবার (১১ ডিসেম্বর) কমে এসে ১৩ দশমিক ১ ডিগ্রিতে নেমেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *