দেশজুড়ে

২০ ফিলিস্তিনি শিক্ষার্থীকে প্রতিবছর স্কলারশিপ দেবে ঢাবি

প্রতিবছর কমপক্ষে ২০ জন ফিলিস্তিনি শিক্ষার্থীকে বৃত্তি ও আবাসিক সুবিধাসহ আন্ডারগ্র্যাজুয়েট এবং মাস্টার্সে ভর্তির সুযোগ দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামাল। সম্প্রতি ফিলিস্তিনের রাষ্ট্রদূত মি. ইউসুফ এস. ওয়াই. রামাদানের সাথে সাক্ষাৎ শেষে এ কথা জানান তিনি।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনি শিক্ষার্থীদের ভর্তি, বৃত্তি ও আবাসিক সুবিধা প্রদানের বিষয়ে দীর্ঘ আলোচনা করেন। এসময় দেশটির রাষ্ট্রদূত ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নে আগ্রহী ফিলিস্তিনি শিক্ষার্থীদের ভর্তি ও বৃত্তি প্রদানের জন্য উপাচার্যকে অনুরোধ করেন। উপাচার্য দেশটির রাষ্ট্রদূতকে আশ্বস্ত করে শিক্ষার্থীদের ভর্তির বিষয়টি জানান।

উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামাল দেশটির রাষ্ট্রদূতকে জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে ফিলিস্তিনি শিক্ষার্থীদের সব ধরনের সুযোগ-সুবিধা প্রদান করা হবে। এছাড়া দেশটির ওপর ইসরাইয়েলি বাহিনীর বর্বর ও নির্মম হামলা, গণহত্যা ও অমানবিক অত্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

এসময় আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স অফিসের পরিচালক অধ্যাপক ড. সামসাদ মুর্তূজা ও জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *