চট্টগ্রামজাতীয়

পদত্যাগ না করে সংসদ সদস্য হতে চান স্বাস্থ্য সহকারী

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড, পাহাড়তলী ও আকবরশাহর আংশিক) আসনের সংসদ সদস্য হতে চান মোহাম্মদ সালা উদ্দিন নামে এক ব্যক্তি। ১৫ নভেম্বর দ্বাদশ নির্বাচনের তফসিল ঘোষণার পর রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিয়েছেন তিনি।

বুধবার (২২ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে এম রফিকুল ইসলাম।

সালাউদ্দিন সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের নড়ালিয়া এলাকার নুর সোলাইমানের ছেলে। সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের স্বাস্থ্য সহকারী হিসাবে বর্তমানে কর্মরত আছেন বলে জানা গেছে।

সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, মনোনয়ন নেওয়ার নিয়মানুযায়ী ব্যাংকের মাধ্যমে ভোটার লিস্টের জন্য ১০ হাজার টাকা সোমবার জমা দেন এবং রশিদ দেখিয়ে মনোনয়নপত্র নেন স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন। তবে ৩০ নভেম্বরের মধ্যে মনোনয়ন ফি ২০ হাজার টাকাসহ সংশ্লিষ্ট আসনের ভোটারদের এক শতাংশ ভোটারের স্বাক্ষরসহ জমা দিতে হবে।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ জাগো নিউজকে বলেন, সালা উদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সহকারী হিসাবে কর্মরত আছেন। চাকরি বিধিমালা অনুযায়ী নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী হওয়ার সুযোগ নাই। চাকরি থেকে এখনো পদত্যাগ করেননি তিনি। এছাড়া সালা উদ্দিন চাকরির সুবাদে প্রভিডেন্ট ফান্ড থেকে ২ লাখ টাকা ঋণও নিয়েছেন।

তবে স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিনের দাবি, আমি চাকরি থেকে অনেক আগেই পদত্যাগ করেছি। সেটা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানেন না। ঊর্ধ্বতন কর্মকর্তারা এ বিষয়ে জানেন। এছাড়া আমি সীতাকুণ্ড থেকে সংসদ সদস্য হয়ে জনগণের সেবা করি তা অনেকে চায় না।

তিনি আরও বলেন, ২০১৫ সালের সন্ত্রাসীদের হামলায় আমার বড় চাচা নিহত হন। তিনি মৃত্যুর সময় আমাকে অছিয়ত করেন আমি যেন এই হত্যার বদলা নেই। তাই আমি স্বতঃস্ফূর্তভাবে স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়ে আইনিভাবে চাচা হত্যার বদলা নেবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *