চট্টগ্রামজাতীয়

পিটার হাসকে হুমকি দাতাদের বিরুদ্ধে মামলার আবেদন

চট্টগ্রাম: বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে বাঁশখালী ও কক্সবাজারের মহেশখালী উপজেলার ৮ জনের  বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো.সালাউদ্দিনের আদালতে মামলাটির আবেদন করেন কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ও বিএনপি নেতা এম এ হাশেম রাজু। মামলার বিষয়টি নিশ্চিত করেন বাদীর আইনজীবী অ্যাডভোকেট মো.ইরফান উদ্দীন।

তিনি বলেন, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে বাঁশখালী ও মহেশখালী উপজেলার আট আওয়ামী লীগের নেতার বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন করেন এম এ হাশেম। আদালত তাঁর জবানবন্দি রেকর্ড করেন। মামলাটি আদেশের জন্য রেখেছেন আদালত।

মামলায় মানবাধিকার কর্মী পরিচয় দেওয়া এম এ হাশেম রাজু দাবি করেন, গত ৬ নভেম্বর মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যা করার হুমকি দিয়ে বক্তব্য দেন বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরী ও কক্সবাজারের মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরিদুল আলম। তাদের ওই বক্তব্যের ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এর প্রেক্ষিতে মামলার আবেদন করা হয়েছে।

গত ১৫ নভেম্বর মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীসহ সাতজনের বিরুদ্ধে মামলা নেওয়ার আবেদন করছিলেন এম এ হাশেম রাজু। পরে ঢাকার সিএমএম আদালত সেদিন মামলা নেওয়ার আবেদন খারিজের আদেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *