চট্টগ্রাম

প্রতিবন্ধী কিশোরীকে গণধর্ষণ, বান্ধবীসহ গ্রেপ্তার ৬

প্রতিবন্ধী এক কিশোরী তার দাদা দাদীর সাথে থাকতেন। প্রতিবন্ধী হওয়ার সুযোগেই তাকে টার্গেট করে ওরা ৫। অপরাধে সাহায্য করে গণধর্ষণের শিকার বান্ধবীও। পাঁচজন মিলে ৪ দিনে তিনবার করে ধর্ষণ করে ওই কিশোরীকে । এ ঘটনায় ৬ জনকেই গ্রেপ্তার করেছে সদরঘাট থানার পুলিশ।

গত ৩০ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত চলতে থাকে এই পৈশাচিক নির্যাতন।

সোমবার (৪ ডিসেম্বর) রাতে থানা এলাকার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ধর্ষকদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাকৃতরা, ফেনী জেলার দাগনভূঞা থানার মো. তামজিদুল ইসলাম রহিম (২৩), কক্সবাজার জেলার চকরিয়া থানার কাঁকারা গ্রামের মো. নজরুল ইসলাম মিনু (৩৬), সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ি মোগলটুলী এলাকার ছফুরার বাড়ির মো. নজরুল ইসলাম ফেলন (২০), একই এলাকার মো. রাকিব (২২), কুমিল্লা জেলার ভাঙ্গারা বাজারের রামচন্দ্রপুর এলাকার জুনায়েদ হাসান প্রকাশ মুন্না (২২) এবং একই এলাকার শারমিন আক্তার (১৬)। তারা সবাই সদরঘাট থানার পশ্চিম মাদারবাড়ি এলাকার বাসিন্দা।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে সদরঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) অর্ণব বড়ুয়া বলেন, ‘গণধর্ষণের শিকার কিশোরী ওই মেয়েটি মূলত মানসিক প্রতিবন্ধী। আর সেই সুযোগ নিয়ে তাকে পরপর ৩ দিন পালাক্রমে তিনবার গণধর্ষণ করে গ্রেপ্তার আসামিরা। আর এই কাজে সাহায্য করে ভিকটিমের এক বান্ধবীও।’

তিনি বলেন, ‘ভিকটিম কিশোরী গতকাল (সোমবার) সন্ধ্যায় থানায় এসে অভিযোগ করে। আমরা সাথে সাথে একটিম টিম রেডি করে অভিযানে নামি। থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এবং তথ্য প্রযুক্তির সাহায্যে আসামিদের খুঁজে বের করে গ্রেপ্তার করি।’

এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা হয়েছে। আসামিদের আদালতে পাঠানো হয়েছে বলেও জানান উপ-পরিদর্শক অর্ণব বড়ুয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *