চট্টগ্রাম

প্রেমিকাকে দলবদ্ধ ধর্ষণ, মৃত্যুর পর দুই অভিযুক্ত ধরা

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয়েছে গণধর্ষণের শিকার এক তরুণীর। মঙ্গলবার (৫ মার্চ) তার মৃত্যু হয়। ২০ বছর বয়সী ওই তরুণীকে প্রেমের ফাঁদে ফেলে প্রথমে নগরের হালিশহর এলাকায় বাসা ভাড়া নিয়ে ধর্ষণ করে প্রেমিক। এরপর ঢাকার যাত্রাবাড়ীতে দীর্ঘ একমাসেরও বেশি সময় ধরে পালাক্রমে গণধর্ষণের ঘটনা ঘটে।

এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ, যারা ঘটনার স্বীকারোক্তি দিয়ে আদালতে জবানবন্দিও দিয়েছেন। গ্রেপ্তার দুজন হলেন— ওবায়দুল করিম (৩৩) ও মো. সেলিম (৪৩)।

ধর্ষণের শিকার ওই তরুণী থাকতেন হালিশহর এলাকার ছোটপুল এলাকায়।

জানা গেছে, গ্রেপ্তার সেলিমের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল ওই তরুণীর। গত ২৬ জানুয়ারি তাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সেলিম পাঁচলাইশের কসমোপলিটন আবাসিক এলাকায় নিজের বাসায় নিয়ে যান। সেখানে তাকে ধর্ষণ করেন সেলিম। এরপর তাকে নিয়ে ঢাকার যাত্রাবাড়ীতে যান সেলিম। সেখানে পালাক্রমে কয়েকজন ওই তরুণীকে ধর্ষণ করে। এতে ওই তরুণী গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ফেলে রেখে চলে যায় জড়িতরা। পরে হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশকে খবর দেয়। খবর পেয়ে ১ মার্চ আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করালে মঙ্গলবার (৫ মার্চ) তার মৃত্যু হয়।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কায়সার হামিদ বলেন, হাসপাতাল থেকেই ওই তরুণীর মরদেহ উদ্ধার করে আইনানুগ প্রক্রিয়া সম্পন্ন করি। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে থানায় মামলা করলে ওদিন (মঙ্গলবার) রাতভর অভিযান চালিয়ে নগরের পাঁচলাইশ ও পটিয়ায় থেকে দুজনকে গ্রেপ্তার করি। গ্রেপ্তারদের মধ্যে ঘটনার মূলহোতা সেলিমও রয়েছেন। তারা দুজনই আদালতে জবানবন্দি দিয়েছেন। জড়িত অন্যান্যদের গ্রেপ্তারে আমাদের অভিযান অব্যাহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *