চট্টগ্রাম

ফটিকছড়িতে ইটভাটাসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ফটিকছড়ি উপজেলার বিভিন্ন স্থানে ৪টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে ২ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত মঙ্গলবার সহকারী কমিশনার (ভূমি) এ.টি.এম কামরুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে বিএসটিআই চট্টগ্রামের পরিদর্শক এবং ফটিকছড়ি থানা পুলিশ সার্বিক সহায়তা করেন।

ভ্রাম্যমাণ আদালতসূত্র জানায়, অভিযানে ফটিকছড়ি পৌরসভার আওতাধীন সোলতানিয়া সোপ ফ্যাক্টরিতে অস্বাস্থ্যকর পরিবেশে বিএসটিআই লাইসেন্স বহির্ভূতভাবে স্ট্যান্ডার্ড মার্ক ব্যবহার করায় প্রতিষ্ঠানটির মালিক ইস্কান্দার শাকিলকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

পূর্ব ফরহাদাবাদ নাজিরহাটে মাবিয়া ফুড প্রোডাক্টস বেকারিতে দোকানের মোড়কজাত নিবন্ধন সনদ নেওয়া ছাড়া বিস্কুট, কেক, অন্যান্য পণ্য বিক্রি করার মাবিয়া ফুড প্রোডাক্টসের স্বত্বাধিকারী মো. রায়হানকে ৮০ হাজার টাকা এবং একই অপরাধে আল মক্কা ফুড প্রোডাক্টসের সত্ত্বাধিকারী মো. মাহবুবুল আলমকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে অবৈধ ইট ভাটার বিরুদ্ধে অভিযান হিসেবে দক্ষিণ পাইন্দং ইউনিয়নের দাদা ব্রিক ফিল্ডে অভিযান পরিচালিত হয়।

অভিযানে লাইসেন্স না নিয়ে ইটভাটা পরিচালনা করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্টের এই ধরনের অভিযান জনস্বার্থে অব্যাহত থাকবে বলে জানান এসিল্যান্ড এটিএম কামরুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *