চট্টগ্রামফটিকছড়ি

ফটিকছড়ির ঝুঁকিপূর্ণ ২২ কেন্দ্রে টহল দেবে আইন-শৃঙ্খলা বাহিনী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম -২ (ফটিকছড়ি) আসনে ১৪২টি কেন্দ্রের মধ্যে ২২ কেন্দ্রকে অধিক ঝু্ঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। ১৪২টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে। তারমধ্যে অধিক ঝুঁকিপূর্ণ হচ্ছে ২২ টি কেন্দ্র। কম ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিন্তিত করা হয় ১০৮ টি এবং সাধারণ কেন্দ্র হিসেবে ধরা হয়েছে ১২টি।

ভোট গ্রহণের কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন সহকারী রিটার্নিং অফিসার ও ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোজাম্মেল হক চৌধুরী।

তিনি জানান,ঝুঁকি বিবেচনা করে পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলাবাহিনী মোতায়েন থাকবে। নির্বাচনী এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষায় প্রয়োজন হলে রিটার্নিং অফিসারের পরিকল্পনা অনুযায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে সেনাবাহিনী ও র‌্যাব টহলে থাকবে।

ইতোমধ্যে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আওলাদ হোসাইন মোহাম্মদ জোনাইদের নেতৃত্বে আইন-শৃঙ্খলা বাহিনী উপজেলার ফটিকছড়ি পৌরসভা, বক্তপুর, জাফতনগর, সমিতিরহাট, আবদুল্লাহপুর, নানুপুর, লেলাং, সুন্দরপুর, ধর্মপুর ও রোসাংগিরি ইউনিয়নে এবং

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারদিন মুস্তাকিম তাসিনের নেতৃত্ব নাজিরহাট পৌরসভা ও বক্তপুর, জাফতনগর, সমিতিরহাট, আবদুল্লাহপুর, নানুপুর, লেলাং, সুন্দরপুর, ধর্মপুর ও রোসাংগিরি এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী টহল দিচ্ছে। এছাড়া নির্বাচনে আইন-শৃংঙ্খলা রক্ষায় নিশ্ছিদ্র নিরাপত্তা বেষ্টনি থাকবে। পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যরা মাঠে থাকবে ।

সূত্র জানিয়েছে,নির্বাচনের দিন প্রতি ২ ইউনিয়নে ১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শুধু মাত্র বাগানবাজার ১ ইউনিয়নে ১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে বিজিবি সদস্যরা, স্ট্রাইকিং ও রিজার্ভ ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবেন।

প্রতি ভোট কেন্দ্রে ২ জন পুলিশ ও ১০ জন আনসার সদস্য মোতায়েন থাকবে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ বাড়িয়ে দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *