অন্যান্য

ফরিদপুরে দাঁড়িয়ে থাকা বাস ও ট্রাকে অগ্নিসংযোগ

ফরিদপুর শহরের নতুন বাসস্ট্যান্ডের টার্মিনালের পেছনের দিকে দাঁড় করিয়ে রাখা একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। গতকাল রোববার দিবাগত রাত তিনটার দিকে এ ঘটনায় সাউদিয়া পরিবহন নামের বাসটির ৫২ আসনের সব কটি পুড়ে যায়।

এর আগে গতকাল সন্ধ্যা সাড়ে সাতটার দিকে শহরের ধলার মোড় এলাকায় সড়কের পাশে দাঁড় করিয়ে রাখা একটি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। দুটি ঘটনাই নাশকতামূলক বলে জানিয়েছেন ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল।

পুড়ে যাওয়া সাউদিয়া পরিবহনের বাসটিতে রাতে ঘুমিয়েছিলেন চালকের সহকারী বাঁকা মাতুব্বর (৪৫)। তিনি সাংবাদিকদের বলেন, তিনি বাসের সামনে দিকে একটি কয়েল জ্বালিয়ে ঘুমাচ্ছিলেন। রাত তিনটায় ঘুম ভাঙলে দেখতে পান বাসের পেছনের দিকে আগুন জ্বলছে। তিনি দ্রুত সামনের দিকের দরজা খুলে বের হয়ে আসেন। অল্প সময়ের মধ্যে পুরো বাসে আগুন ছড়িয়ে পড়ে। জাতীয় জরুরি সেবা নম্বরে (৯৯৯) খবর পেয়ে ফরিদপুর ফায়ার সার্ভিসের একটি দল এসে আগুন নেভায়। আগুনে বাসের ভেতরের অংশ পুড়ে যায়।

ফরিদপুর ফায়ার সার্ভিসের কর্মকর্তা আকতার হোসেন বলেন, বাসের পেছনের ও আশপাশের জানালার কাচ ভাঙা ছিল। ইঞ্জিন ও টায়ারগুলো অক্ষত ছিল, শুধু সিটগুলো পুড়ে গেছে। তবে বাসের ভেতরে পেট্রলের কোনো গন্ধ পাওয়া যায়নি। হেলপার বাসে ঘুমাচ্ছিলেন। তিনি কিছুই টের পাননি বলে জানান।

বাসটির মালিক ফরহাদ হোসেন দাবি করেছেন, অগ্নিকাণ্ডে প্রায় ৮ থেকে ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এর আগে গতকাল সন্ধ্যা সাড়ে সাতটার দিকে শহরতলির ধলার মোড় এলাকায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে (ফরিদপুর ট-১১-০৩৪১) আগুন দেওয়ার ঘটনা ঘটে। ট্রাকচালক মাহবুবুর রহমান ট্রাকটি বাড়ির সামনে রেখে নামাজ পড়তে যান। ট্রাকের সামনের দরজা খোলা অবস্থায় ছিল। আগুনে ট্রাকের সামনের অংশ পুড়ে গেছে।

ওই ট্রাকের মালিক মো. আসাদুর রহমান বলেন, চালকের বাড়ির সামনে দাঁড়িয়ে থাকা ট্রাকে পেট্রলবোমা ছুড়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। ডিক্রিরচর ইউনিয়ন আওয়ামী লীগের অফিস কয়েক মিটার দূরেই ধলার মোড়ে ট্রাকটি দাঁড় করানো ছিল। এর ফলে তাঁর প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি বলেন, ‘আমরা সন্ত্রস্ত অবস্থায় আছি। এমনিতেই ব্যবসা–বাণিজ্য নেই, তার ওপর এ ক্ষতি কীভাবে পোষাব?’

ফরিদপুর কোতোয়ালি থানার ওসি এম এ জলিল বলেন, এ দুটি ঘটনাই নাশকতা। ফরিদপুরে বাস বা ট্রাকে আগুন দেওয়ার ঘটনা এই প্রথম ঘটল। দুটি ঘটনার সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজ যাচাই করে জড়িত ব্যক্তিদের শনাক্ত করার চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *