চট্টগ্রাম

ফারুকীয়া মদীনাতুল উলুম মাদরাসায় পুরস্কার বিতরণী অনুষ্ঠান

চট্টগ্রামের মিরসরাই পৌরসভার ২ নং ওয়ার্ড এলাকায় অবস্থিত ফারুকীয়া মদীনাতুল উলুম মাদরাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মীরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের সহযোগী অধ্যাপক ড. মঈন উদ্দিন আযহারী ও আল-আযহার ওয়েলফেয়ার ফাউন্ডেশনের অন্যতম দায়িত্বশীল হাফেজ আলিমুল হক চৌধুরী।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আল আজহার ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য সৈয়দ শাহনেওয়াজ হোসাইন আযহারী। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মাদ্রাসার অধ্যক্ষ সাফওয়ান বিন হারুন আল আযহারী।

কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। পরে ‘বৃদ্ধ মাতা-পিতার প্রতি অবহেলার জন্য সন্তানের মানসিকতাই দায়ী’- এ বিষয়ে পক্ষে-বিপক্ষে চমৎকার বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পক্ষ দল বিজয়ী হয় এবং শ্রেষ্ঠ বিতার্কিক হন নবম শ্রেণীর ছাত্রী পক্ষ দলের তৃতীয় বক্তা শারমিন আক্তার।

প্রতি বছরের ন্যায় এবারও বর্ষসেরা তিনজন শিক্ষককে ক্রেস্ট প্রদান করা হয়। বর্ষসেরা তিনজন শিক্ষক হলেন- আব্দুল মোতালেব, শহিদুল ইসলাম ও সায়মা তানজিন।

ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার প্রায় ৫৫টি ইভেন্টের প্রথম দ্বিতীয় তৃতীয় স্থান অধিকারকারীকে পুরস্কৃত করা হয়।

প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য এবং আল আজহার ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ শাহনেওয়াজ হোসাইনের পক্ষ থেকে সকল শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীদেরকে উপহার সামগ্রী প্রদান করা হয়।

অধ্যক্ষের মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সফল পরিসমাপ্তি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *