চাকরি

ফিজিতে বাংলাদেশি কর্মী নিয়োগ সরকারিভাবে

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিষ্ঠান বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড বা বোয়েসেলের মাধ্যমে সরকারিভাবে ফিজিতে কর্মী নিয়োগ দেওয়া হবে। সম্প্রতি বোয়েসেলের ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফিজিয়ান প্রতিষ্ঠানে প্রজেক্ট ম্যানেজার, বাস ড্রাইভার, অটো ইলেক্ট্রিশিয়ান ও কনস্ট্রাকশন লেবারসহ ১৫টি পদে ৩৫ কর্মী নিয়োগ দেওয়া হবে।

চাকরির চুক্তির মেয়াদ ৩ বছর, যা নবায়নযোগ্য। প্রতি সপ্তাহে ৪০ থেকে ৪৮ ঘণ্টা কাজ করতে হবে। মাসিক বেতন দেওয়া হবে ৪৫ থেকে ৫৫ হাজার টাকা। এছাড়া কর্মীর প্রাথমিক চিকিৎসার খরচ ও প্রয়োজনীয় আসবাবপত্রসহ থাকা এবং কর্মস্থলে যাতায়াতের পরিবহনের খরচ বহন করবে নিয়োগদাতা কোম্পানি। একইসঙ্গে চাকরি শেষে দেশে ফেরত আসার বিমানভাড়া বহন করবে নিয়োগদাতা কোম্পানি। তবে খাওয়া খরচ নিজেকে বহন করতে হবে।

চাকরিতে যোগদানের বিমান ভাড়া কর্মীকে বহন করতে হবে, সম্ভাব্য বিমান ভাড়া ২ লাখ ২০ হাজার টাকা থেকে ২ লাখ ৩০ হাজার টাকা।

বিজ্ঞপ্তির ক্রমিক নং ১– পদের জন্য রেফ্রিজারেটর এবং এয়ারকন্ডিশন/মেকানিক্যাল সেক্টরে কমপক্ষে ৩ বছরের বাস্তব অভিজ্ঞতা সম্পন্নদের অগ্রাধিকার দেওয়া হবে। ক্রমিক নং–২ পদের জন্য প্রার্থীকে সর্বনিম্ন ডিপ্লোমা ইন সিভিল ডিগ্রিধারী হতে হবে এবং কমপক্ষে ৩ বছরের বাস্তব কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদনকারীকে অবশ্যই ইংরেজি ভাষায় পারদর্শী হতে হবে। আগ্রহী প্রার্থীদের ইংরেজিতে এক কপি জীবনবৃত্তান্ত, অভিজ্ঞতার সনদ, পাসপোর্টের রঙিন কপি এবং অন্যান্য তথ্য জমা দিয়ে ৫ ডিসেম্বরের মধ্যে বোয়েসেলের ওয়েবসাইটে গিয়ে অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

চাকরিতে যোগদানের বিমান ভাড়া, বোয়েসেলের সার্ভিস চার্জ, ফিজি ইমিগ্রেশন, ভিসা ভ্যারিফিকেশন ও ওয়ার্কপারমিট প্রসেসিং ফি বহন করতে হবে কর্মীকে। তবে চূড়ান্তভাবে নির্বাচন না হওয়া পর্যন্ত বোয়েসেলকে কোনো ফি প্রদান করতে হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *