জাতীয়

ফিটনেসবিহীন গাড়ি চলবে না: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, সড়ক-মহাসড়কে ফিটনেসবিহীন গাড়ি চলবে না। লাইসেন্স ছাড়া ড্রাইভার যাতে গাড়ি না চালাতে পারে, সে ব্যাপারে বাস-ট্রাক মালিক সমিতিকে নির্দেশনা দেয়া হয়েছে।

আজ বুধবার (৩ এপ্রিল) দুপুরে আসন্ন ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষ্যে এক সভা শেষে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, সড়ক-মহাসড়কে ফিটনেসবিহীন কোনো গাড়ি চলবে না। এ জন্য ঢাকা মেট্রোপলিটন এলাকার ভেতরে ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি, মেট্রোপলিটনের বাইরের এলাকাতেও চেকপোস্ট বসানো হবে।

তিনি বলেন, লাইসেন্স ছাড়া ড্রাইভার যাতে গাড়ি না চালাতে পারে, সে ব্যাপারে বাস-ট্রাক মালিক সমিতিকে নির্দেশনা দেয়া হয়েছে। অতীতের বিভিন্ন ঘটনা পর্যালোচনা করলে আমরা দেখতে পাই– ঈদের সময়ে অধিক গতি, অধিক যাত্রী পরিবহন রোড এক্সিডেন্টের প্রধান কারণ হলেও লাইসেন্স ছাড়া ড্রাইভিংও দুর্ঘটনার পেছনে অন্যতম একটি কারণ।

ডিএমপি কমিশনার আরও বলেন, পোশাক শ্রমিকরা যাতে সড়ক বন্ধ না করতে পারে, সে ব্যাপারে অগ্রিম পদক্ষেপ নিতে হবে। বেশি ভাড়া নেয়া হলে এবং যাত্রী হয়রানি হলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে। যেকোনো ধরনের চাঁদাবাজির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *