চট্টগ্রাম

বইমেলা সিআরবি বা শিশু পার্কের মাঠ ভেন্যু হিসেবে বাছাই

নগরে অমর একুশে বইমেলা–২০২৪ শুরু হবে আগামী ৯ ফেব্রুয়ারি। তবে এবারের বইমেলা এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে হচ্ছে না। প্রাথমিকভাবে সিআরবি অথবা চট্টগ্রাম সার্কিট হাউজ সংলগ্ন মাঠ বইমেলার ভেন্যু হিসেবে বাছাই করা হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম সার্কিট হাউজ সংলগ্ন মাঠ ব্যবহারে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করবে বইমেলার আয়োজক চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। মাঠটি বরাদ্দ না পেলে সিআরবিতে বইমেলা আয়োজন করা হবে। ২৩ দিনব্যাপী এ বইমেলা শেষ হবে ২ মার্চ।

বইমেলা উপলক্ষে গতকাল টাইগারপাস নগর ভবনের সম্মেলন কক্ষে লেখক, প্রকাশক, মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ বিভিন্ন পেশাজীবীর অংশগ্রহণে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত হয়েছে। সভায় পূর্বের ধারাবাহিকতায় জিমনেশিয়াম মাঠে বইমেলা আয়োজনের প্রস্তাব করেন চট্টগ্রামের প্রকাশকদের সংগঠন চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের নেতৃবৃন্দ। বিকল্প হিসেবে বেশিরভাগ মত দেন সার্কিট হাউজ সংলগ্ন উচ্ছেদ হওয়া শিশু পার্কের জায়গায়।

মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, সিআরবি ও শিশু পার্ক এই দুটোর মধ্যে শিশু পার্কের জন্য কাল থেকে চেষ্টা শুরু করব। এটা না হলে ধরে নেব সিআরবিতে করব। ৯ ফেব্রুয়ারি থেকে মেলা শুরু হবে।

জিমনেশিয়াম মাঠ প্রসঙ্গে মেয়র বলেন, যেখানে সিজেকেএস (চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা) এবং জেলা প্রশাসন একটা সিদ্ধান্ত নিয়েছে সেখানে অনুরোধ করাটাও সমীচীন মনে করি না। তিনি বলেন, যেখানেই করি না কেন বইমেলা জমবে। প্রাণের টানে পাঠক যাবেই।

চসিক শিক্ষা স্ট্যান্ডিং কমিটি সভাপতি কাউন্সিলর ড. নিছার উদ্দিন আহমেদ মঞ্জুর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মাকসুদ আহমেদ, মহিউদ্দিন শাহ আলম নিপু, মো. জামাল উদ্দীন, মিজানুর রহমান শামীম, সাইফুল ইসলাম বাবু, আবদুল হালিম দোভাষ ও সিটি মেয়রের পিএস আবুল হাশেম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *