চট্টগ্রাম

ব্যাংকের ঋণ পরিশোধ না করায় চার সহোদরের বিরুদ্ধে পরোয়ানা

ইস্টার্ন ব্যাংক আগ্রাবাদ শাখার ২৪ কোটি টাকা খেলাপি ঋণ আদায়ের মামলায় চার ব্যবসায়ী সহোদরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোযানা জারি করেছে আদালত। তারা হলেন, মো. মোকতার, মো. ইব্রাহীম, মো. আসলাম ও মো. আসিফ। তারা হালিশহরের রামপুরা এলাকার মৃত ওসমান গণি সওদাগরের ছেলে। তাদের ব্যবসা প্রতিষ্ঠানের নাম ইব্রাহীম এন্ড ব্রাদার্স।

নগরীর মাঝিরঘাটের স্ট্যান্ড রোডের গুনু মিয়া বিল্ডিংয়ে প্রতিষ্ঠানটির অফিস। গতকাল চট্টগ্রামের অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান চার সহোদরকে পাঁচ মাসের দেওয়ানি আটকাদেশ এবং তা কার্যকরের জন্য উক্ত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। ব্যাংকের আবেদনের প্রেক্ষিতে বিচারক দায়িকদের বিরুদ্ধে দেওয়ানি আটকাদেশসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন উল্লেখ করে আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম বলেন, খেলাপি ঋণ আদায়ের জন্য ২০১৫ সালে ইস্টার্ন ব্যাংক মামলাটি দায়ের করে।

২০২১ সালের ২৮ মার্চ মামলায় ডিক্রি হয়। ডিক্রিতে ৬০ দিনের মধ্যে ঋণ পরিশোধের কথা বলা হলেও দায়িকরা তা করেননি। একপর্যায়ে একই বছরের ১৬ সেপ্টেম্বর ব্যাংকের পক্ষ থেকে জারি মামলা দায়ের করা হয়। কিন্তু দায়িকরা ঋণ পরিশোধে এগিয়ে আসছিল না। দায়িকদের বন্ধকী সম্পত্তি নিলামে বিক্রি না হওয়ায় দায় সমন্বয় করাও সম্ভব হয়নি। বেঞ্চ সহকারী বলেন, এমন অবস্থায় দায়িকদের বিরুদ্ধে ২০২২ সালের ১৩ জুলাই দেওয়ানি আটকাদেশসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে পরবর্তীতে দায়িকরা উচ্চ আদালতে সেটির বিরুদ্ধে রিট পিটিশন দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *