চট্টগ্রামরাজনীতি

বঙ্গবন্ধুর আদর্শের অকুতোভয় সৈনিক ছিলেন কলিমউল্লাহ চৌধুরী

কোতোয়ালী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি বর্ষিয়ান রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা কলিমউল্লাহ চৌধুরীর জানাজা রোববার (১০ মার্চ) বাদ যোহর চকবাজার প্যারেড ময়দানে অনুষ্ঠিত হয়।

এ সময় শোকার্ত মানুষের উদ্দেশ্যে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রয়াত জননেতা কলিমউল্লাহ চৌধুরী সম্ভ্রান্ত পরিবারের সন্তান হলেও সাধারণ মানুষের প্রতি তাঁর অন্তরের টান ছিল।

তিনি বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী হিসেবে গণমানুষের অধিকার প্রতিষ্ঠায় রাজপথে একজন অকুতোভয় সৈনিক হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেনে। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবেও মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনা ধারণ ও লালন করে স্বাধীনতাবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াই সংগ্রামে তিনি আন্তরিক ও একনিষ্ঠ ভূমিকা রেখে গেছেন।
তাঁর রাজনৈতিক কর্মকাণ্ড ও জীবনাদর্শ চিরস্মরণীয় হয়ে থাকবে।

মরহুমের নামাজের জানাজা পরিচালনা করেন কাজী মঈন উদ্দিন আশরাফি। জানাজায় অংশগ্রহণ করেন সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ সমাজ কল্যাণ সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন প্রমুখ।

জানাজা শেষে শাহ আমানত মাজার প্রাঙ্গণস্থ পারিবারিক কবরস্থানে কলিমউল্লাহ চৌধুরীকে দাফন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *