চট্টগ্রাম

বঙ্গবন্ধুর হাত ধরে বাঙালি প্রথম স্বাধীন পেয়েছে: চবি উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বাঙালি কখনো স্বাধীন ছিল না, সবসময় সাম্রাজ্যবাদীরা আমাদের শোষণ করেছে। বাঙালি সব সময় স্বাধীনতার জন্য ছুটেছে কিন্তু স্বাধীনতা অর্জন করতে পারেনি। বঙ্গবন্ধুর হাত ধরে বাঙালি প্রথম স্বাধীন পেয়েছিল

এদেশের হাওয়া বাতাসে বেড়ে ওঠা বঙ্গবন্ধুর হাত ধরে বাঙালি প্রথম স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বিশ্ববিদ্যালয়গুলো থেকে সোনার মানুষ তৈরি হবে কিন্তু আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের মত বিশ্ববিদ্যালয় গড়তে পারিনি। চবির জারুলতলায় বিজয় দিবস উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

চবি প্রক্টর ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদারের সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নূর আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে। এছাড়া বিভিন্ন অনুষদের ডিন, সিনেট ও সিন্ডিকেট সদস্যসহ বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। গত ৫২ বছরে বাংলাদেশ অনেক কিছু অর্জন করেছে। পদ্মা সেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেলসহ নানা অবকাঠামোগত উন্নয়ন হয়েছে। কক্সবাজার রুটেও এখন ট্রেন চলছে।

আইন অনুষদের ডিন অধ্যাপক আব্দুল্লাহ আল ফারুক বলেন, স্বাধীনতার ৫২তম বছরে এসে বাংলাদেশের অর্জন এখন অনেক। বিশ্বের বিভিন্ন সূচকে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার শীর্ষে রয়েছে। ভারত এবং পাকিস্তানকে পিছনে ফেলেছে। অনেকে আমাদের তলাবিহীন ঝুড়ি বলতো। কিন্তু বাংলাদেশ এখন সমৃদ্ধ। শেখ হাসিনার হাত ধরে আজ অর্থনীতি, স্বাস্থ্য, অবকাঠামোগত ও মানবাধিকার খাতে বাংলাদেশের উন্নয়ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *