কক্সবাজারচট্টগ্রাম

বড় মহেশখালীতে লবণ মাঠ দখল নিয়ে সংঘর্ষে আহত ৫

লবণের মাঠ দখল-বেদখলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে তুমুল গোলাগুলির ঘটনা ঘটেছে কক্সবাজারের মহেশখালী উপজেলার বড় মহেশখালীতে। এতে আলা উদ্দিন ও আব্দুল গফুর গ্রুপের তিনজন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন অন্তত পাঁচজন।

রবিবার (২১ এপ্রিল) দুপুর ২টা থেকে বিকাল পর্যন্ত প্রায় দেড় ঘণ্টাব্যাপী দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ঘটনায় উভয়পক্ষের আহতরা হলেন- স্থানীয় মৃত বাদশা মিয়ার ছেলে আনচার উদ্দিন (৪০), ফকিরাকাটা গ্রামের মোক্তার মিয়ার স্ত্রী মিনহার বেগম (৩০), কবির আহমদের স্ত্রী সোনা খাতুন (৪৫)। আহত আরও দু’জনের নামপরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার বড় মহেশখালীর পশ্চিমে একটি লবণ মাঠের মালিকানার দখল-বেদখল নিয়ে স্থানীয় আব্দুল গফুর ও আলা উদ্দিন গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে রবিবার দুপুরের পর থেকে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের পাঁচজনেরও বেশি আহত হয়। মূলত, দুইপক্ষ জায়গা বণ্টনে বনিবনা না হওয়ায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহত তিনজনের নাম পাওয়া গেলেও তাৎক্ষণিক দু’জনের নাম জানা যায়নি।

মহেশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহফুজুল হক বলেন, জমি দখলকে কেন্দ্র করে হামলার ঘটনায় হাসপাতালে তিনজন রোগী ভর্তি হয়েছে।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী বলেন, আহতদের উদ্ধার করে স্থানীয়রা মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *