কক্সবাজার

বদিপুত্র দাবি করা যুবকের মনোনয়ন বাতিল

কক্সবাজারের ৪টি আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম শেষ হয়েছে। এতে সাবেক এমপি আবদুর রহমান বদির পুত্র দাবি করা মোহাম্মদ ইসহাকের মনোনয়ন বাতিল হয়েছে। মূলত ভোটারদের পর্যাপ্ত স্বাক্ষর না থাকায় এমনটি হয়েছে বলে জানা গেছে।

সোমবার (৪ ডিসেম্বর) সকালে কক্সবাজার-৩ ও ৪ আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এই দুটি আসন থেকে মোট ১০ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ও ৪ জনের অবৈধ এবং একজনের স্থগিত করা হয়। কক্সবাজার জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান মনোনয়নপত্র যাচাই-বাছাই করে এ ঘোষণা দেন।

এদিকে এদিন সাবেক সংসদ সদস্য বদির পুত্র দাবিদার ইসহাক তার মনোনয়ন বাতিল নিয়ে কথা বলেছেন সাংবাদিকদের সাথে। এ সময় তিনি বলেন, তিনি যে বাড়ি বাড়ি গিয়ে স্বাক্ষর নিয়েছেন, তার প্রমাণ ফেসবুকে আছে। অনেক মানুষ স্বপ্রণোদিত হয়ে তাকে স্বাক্ষর দিয়েছেন বলেও জানান তিনি।

তিনি বলেন, তার ছোট আম্মু (বদির স্ত্রী) বর্তমানে এমপি। তবে পুরো এলাকা চলে বদির কথাতেই। তাদের সমর্থকরাও আড়ালে স্বাক্ষর দিয়েছে। এখন কেন বলা হচ্ছে স্বাক্ষরে গড়মিল, তা তিনি বুঝে উঠতে পারছেন না বলে জানান। জলে বাস করে কুমিরের সাথে লড়াই করতে হচ্ছে বলেও মন্তব্য করেন ইসহাক। বলেন, বাবার সব কিছু আছে কিন্তু তার কিছু নাই। পিতৃঅধিকার পাবেন কিনা, তা নিয়েও সংশয় প্রকাশ করেন তিনি।

মনোনয়ন বাতিলের পেছনে কারও হাত আছে কিনা এমন প্রশ্নের জবাবে ইসহাক সরাসরি মন্তব্য করতে রাজি হননি। তবে প্রভাবশালী কারও ইন্ধন থাকতে পারে বলে জানান তিনি। ইঙ্গিত দেন আবদুর রহমান বদি-ই তা করিয়ে থাকতে পারেন।

মো. ইসহাক আরও বলেন, মনোনয়ন বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবেন। তবে, পরবর্তী পদক্ষেপের জন্য ভাবতে সময় চান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *