কক্সবাজারচট্টগ্রাম

বদির হুমকি, সংসদে ইয়াবার মদদদাতাদের নাম প্রকাশ হবে

আলোচিত সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি কক্সবাজারের ইয়াবা কারবারিদের আশ্রয়–প্রশ্রয়দাতাদের নাম সংসদে প্রকাশ করে দেওয়ার হুমকি দিয়েছেন। তিনি বলেছেন, ইয়াবা ব্যবসায়ীরা সরকারের চেয়ে শক্তিশালী কি–না তা দেখে নেওয়া হবে। প্রয়োজনে তাদের আশ্রয়–প্রশ্রয়দাতাসহ সহায়তাকারী প্রশাসনের কর্মকর্তাদের নামও জাতীয় সংসদে প্রকাশ করা হবে।

টেকনাফ পৌর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দ্বাদশ সংসদ নির্বাচনোত্তর দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। উখিয়া–টেকনাফ উপজেলা নিয়ে গঠিত কক্সবাজার–৪ আসনে বদির স্ত্রী শাহীন আক্তার আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে দ্বিতীয়বারের মত সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এর আগে এই আসনে নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে আব্দুর রহমান বদি পরপর দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন।

আব্দুর রহমান বদি সংসদ সদস্য থাকাকালীন ইয়াবা কারবার নিয়ে সমালোচিত ও বিতর্কিত হন। ওই সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সরকারি বিভিন্ন সংস্থার একাধিক প্রতিবেদনেও তার সংশ্লিষ্টতার অভিযোগ উঠে। এসব প্রতিবেদনে মাদক কারবারিদের যে তালিকা প্রকাশ করা হয়েছিল তাতেও বদির নাম ছিল। এ ছাড়া অবৈধ সম্পদ অর্জনের দায়ে দুদকের মামলায় সাজা হলে জেলও খাটেন আব্দুর রহমান বদি। পরে তিনি উচ্চ আদালতে আপিল করে জামিন পান।

নির্বাচনোত্তর ওই সভায় সভাপতির বক্তব্যে আব্দুর রহমান বদি বলেন, যে লোক ইয়াবা কারবার করে অবৈধ টাকার মালিক হয়েছেন তাদের এবার রুখতে হবে। ইয়াবা কারবারিরা যতই শক্তিশালী হোক না কেন; তারা সরকারের চাইতে শক্তিশালী কি–না এবার দেখে নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *