কক্সবাজারচট্টগ্রাম

বনবিট কর্মকর্তা সজলের পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা

পাহাড় কেটে মাটি পাচারে বাধাদানকালে বনদস্যুদের ডাম্প-ট্রাকের চাপায় নিহত বনবিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান সজলের পরিবারকে ১৫ লাখ টাকা সহায়তা দেওয়া হয়েছে

আজ রবিবার (৭ এপ্রিল) মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার ভিটিকান্দি গ্রামের নিজ বাড়িতে তার বাবা মোহাম্মদ শাহজাহানের কাছে চেক ও নগদে এ অর্থ হস্তান্তর করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী।

এ সময় তার পরিবারের সদস্যদের সমবেদনা জানান মন্ত্রী। পরে তিনি নিহত বিট অফিসার সাজ্জাদুজ্জামানের কবর জিয়ারত করেন।

সাবের হোসেন চৌধুরী বলেন, হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে কাজ করছে মন্ত্রণালয়। পাহাড় কর্তনকারীদের কোনো ছাড় দেওয়া হবে না। একটা স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে দায়ীদের আইনের আওতায় আনা হবে। অতীতে সংঘটিত এ জাতীয় ঘটনারও বিচার হবে। আগামীতে যেন এরকম কোনো ঘটনা না ঘটে এর জন্য একটা বিশেষ বার্তা দেওয়া হবে।

মন্ত্রী বলেন, মো. সাজ্জাদুজ্জামানের অকাল মৃত্যুতে পরিবার যাতে আর্থিক সংকটে না পড়ে সে জন্য মাস্টার্স পাস তার স্ত্রীর কর্মসংস্থানের উদ্যোগ নেওয়া হবে। মন্ত্রণালয় ও বন বিভাগ সবসময় তার পরিবারের পাশে থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী, উপ-প্রধান বন সংরক্ষক গোবিন্দ রায়, উপ-প্রধান বন সংরক্ষক মো. জাহিদুল কবির, মন্ত্রণালয়ের উপ-সচিব (বন) আবু নইম মোহাম্মদ মারুফ খান প্রমুখ।

উল্লেখ্য যে, উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় পাহাড় কেটে মাটি পাচার করছিল একদল বনদস্যু। খবর পেয়ে বনবিভাগের দোছড়ি বিটের কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামানসহ (৩০) কয়েকজন বনকর্মী ঘটনাস্থলে যান। এ সময় তিনিসহ মোটর সাইকেল আরোহী দুইজনকে পাচারকারীদের মাটিভর্তি ডাম্পট্রাক চাপা দেয়। এতে ঘটনাস্থলে সাজ্জাদুজ্জামান ঘটনাস্থলে মারা যান এবং মোহাম্মদ আলী নামের এক বনরক্ষী আহত হন।

এ ঘটনায় উখিয়া রেঞ্জ কর্মকর্তা মো. শফিউল আলম বাদী হয়ে ১০ জনের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা করেছেন। তবে এ পর্যন্ত এই মামলার অগ্রগতি নিয়ে হতাশ বনবিভাগের সংশ্লিষ্টরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *