চট্টগ্রামবাঁশখালী

বর্ণাঢ্য আয়োজনে বাঁশখালীতে বিজয় দিবস উদযাপন

আজ শনিবার (১৬ ডিসেম্বর, ২০২৩) ভোরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বর্ণাঢ্য আয়োজনে দিবস পালিত হয় চট্টগ্রামের বাঁশখালীতে। বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসে সবচেয়ে আনন্দের ও গৌরবের দিন ১৬ ডিসেম্বর। ১৯৭১ সালের এই দিনে বাঙালি জাতি পেয়েছিল তার বহু আকাংখিত স্বাধীনতা।

বাঁশখালীতে নানা আয়োজনে বিজয়ের দিন উদযাপিত হয়েছে।

সূর্যোদয়ের সময় উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেহানা আক্তার কাজেমী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ৮ টা থেকে বিজয় দিবস পালনে স্বাধীনতা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদ,বাঁশখালী উপজেলা মহিলা আওয়ামী লীগ,মহিলা যুবলীগ, বাঁশখালী সরকারি আলাওল কলেজ, বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়,বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান ও বাঁশখালী আর্দশ উচ্চ বিদ্যালয় ।

সূর্যোদয়ের সাথে সাথে স্বাধীনতা সৌধে পুষ্পস্তবক অর্পণ, আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, খেলাধুলা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

পুষ্পস্তবক অর্পণ শেষে বাঁশখালী উপজেলা প্রশাসনের আয়োজনে আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সকাল ৮ টায় উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রেহানা আক্তার কাজেমী অনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ অনুষ্ঠানে সালাম গ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আব্দুল খালেক পাটোয়ারী ,বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) তোফায়েল আহমেদ , ডা. শফিউর রহমান মজুমদার, কৃষি অফিসার আবু ছালেক, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. মামুন, উপজেলা নির্বাহী প্রকৌশলী কাজী ফাহাদ বিন মাহমুদ , নির্বাচন কর্মকর্তা হারুন মোল্লা , সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদুল ইসলাম চৌধুরী, পল্লী বিদ্যুৎ ডিজিএম ঋষি কুমার ঘোষ, বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোতোষ দাশ, আনসার ভিডিপির রানা ভট্টাচার্য সহ বাঁশখালী সাংবাদিক সমিতি, বাঁশখালী প্রেস ক্লাব সহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

দিবসটি উদযাপনে হাসপাতালে এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। মসজিদে মসজিদে শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়ার আয়োজন করা হয়।

এছাড়াও বিজয় দিবস উপলক্ষে বিকাল ৩টায় বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল খেলা ও ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় উপজেলা পরিষদ মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বেলা ১১টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *