চট্টগ্রামবাঁশখালী

বাঁশখালীতে নির্বাচন ঘিরে নিরাপত্তা জোরদার

আজ অনুষ্ঠিত হবে বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। এক টানা ১৫ দিনেরও বেশি এই দুই উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের টানটান উত্তেজনায় প্রচার–প্রচারণা সোমবার মধ্যরাতে শেষ হয়েছে।

মঙ্গলবার দুপুরের পর থেকেই সকল নির্বাচনী সামগ্রী (ব্যালট পেপার ছাড়া) নিয়ে প্রিসাইডিং কর্মকর্তাসহ অন্যান্য ভোটগ্রহণ কর্মকর্তারা পুলিশ প্রহরায় ভোট কেন্দ্রে পৌঁছে গেছেন। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের লক্ষ্যে নির্বাচন কমিশন, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্ততি গ্রহণ করা হয়েছে।

বাঁশখালী উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটা‌র্নিং কর্মকর্তা জেস‌মিন আক্তার ব‌লেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের লক্ষ্যে ২২জন ম‌্যা‌জি‌স্ট্রেট, বি‌জি‌বি ৬ প্লাটুন, পু‌লিশ, আনসার ব‌্যাটালিয়ানসহ বিপুল সংখ্যক আইনশৃংখলা বা‌হিনী মোতায়েন করা হয়েছে। এছাড়া ১১৫‌টি কে‌ন্দ্রে ৮৫৬‌টি বু‌থে ১১৫জন প্রিসাই‌ডিং অফিসার, ৮৫৬ জন সহকা‌রি প্রিসাই‌ডিং ও ১৭১২ জন পোলিং অফিসার দা‌য়িত্ব পালন কর‌বেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বাঁশখালীতে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৭৬ হাজার ৯০৪জন। এরমধ্যে পুরুষ ভোটার ২লক্ষ ২হাজার ৩২১জন, মহিলা ভোটার ১লক্ষ ৭৪ হাজার ৫৮১জন, তৃতীয় লিঙ্গের (হিজরা) ৪ জন।

বাঁশখালী উপ‌জেলা প‌রিষদ নির্বাচ‌নে চেয়ারম‌্যান প‌দে ৪ জন প্রার্থী থাক‌লেও ১ জুন অসুস্থতার কার‌ণে মোটরসাই‌কেল প্রতী‌কের প্রার্থী জা‌হিদুল হক চৌধুরী মার্শাল প্রার্থীতা প্রত্যাহার ক‌রেছেন। বর্তমা‌নে চেয়ারম্যান পদে ৩ জন প্রাথী নির্বাচ‌নে প্রতিদ্ব‌ন্দিতা কর‌ছেন। তারা হলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক খোরশেদ আলম (দোয়াত কলম), বাঁশখালী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. এমরানুল হক ইমরান (আনারস), বাঁশখালী পৌরসভার সাবেক মেয়র শেখ ফখরুদ্দীন চৌধুরী (ঘোড়া)।

এছাড়া মহিলা ভাইস–চেয়ারম্যান পদে ৩ জন ও পুরুষ ভাইস–চেয়ারম্যান পদে ৭ জনসহ রয়েছেন ১৪ জন প্রার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *