চট্টগ্রামবাঁশখালী

বাঁশখালীতে শিক্ষিকার বসতঘরে হামলায় জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন

বাঁশখালীতে উপনির্বাচনকে কেন্দ্র করে শিক্ষিকার বসতঘরে হামলা ও মারধরের ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে বাঁশখালী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি।

সোমবার (১১ মার্চ) বিকেলে বাঁশখালী উপজেলা পরিষদের সামনে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বাঁশখালী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির আহ্বায়ক নুর মোহাম্মদ ইউনুস ও সদস্য সচিব সেলিম উদ্দিনসহ বাঁশখালীর বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাগণ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে শিক্ষক নেতা নুর মোহাম্মদ ইউনুস বলেন, ফারহানা সোলতানার গায়ে হাত তোলার মাধ্যমে পুরো শিক্ষক সমাজের গায়ে হাত তোলা হয়েছে। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। আর কোনো শিক্ষকের গায়ে যেন হাত না পড়ে। হোক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক কিংবা কলেজ ও হাই স্কুলের শিক্ষক।

প্রসঙ্গত, বাহারছড়া ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনকে কেন্দ্র করে রত্নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফারহানা সুলতানার বসতঘরে হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। ফারহানা সোলতানার স্বামী জালাল উদ্দীন চৌধুরী আনারস প্রতীক তথা জসীম উদ্দিন চৌধুরী খোকনের পক্ষে কাজ করায় এ ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ।

রবিবার (১০ মার্চ) বাহারছড়া ইউনিয়নের রমজান আলী চৌধুরী বাড়িতে এ ঘটনা ঘটে। এসময় আশপাশের আরও ৭-৮ টি বাড়িতে ভাঙচুর চালায় অর্ধশতাধিক লোক। মারধর করা হয় ফারহানা সুলতানার নিষ্পাপ দুই শিশুকেও। এ ঘটনায় ১৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০ জনের বিরুদ্ধে বাঁশখালী থানায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগী শিক্ষিকার স্বামী জালাল উদ্দীন চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *