চট্টগ্রামবাঁশখালীরাজনীতি

বাঁশখালীতে সাংবাদিকসহ স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে মামলা

বাঁশখালীতে সহিংসতার অভিযোগে সাংবাদিকসহ স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমানের (ঈগল প্রতীক) সমর্থকদের বিরুদ্ধে মামলা করেছেন নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর এক সমর্থক।

বুধবার (২০ ডিসেম্বর) রাতে দায়ের করা মামলাটির বাদি হয়েছেন সরল ইউনিয়নের সরল গ্রামের আবু শামার ছেলে মো. হারুনুর রশিদ (৪৫)। এতে ৯ জনকে এজাহারনামীয় আসামি করা হয়েছে।

এরা হলেন- বাঁশখালী পৌরসভার ৪নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. আরিফ মাইন উদ্দিন (৪১), বীর মুক্তিযোদ্ধা ও সাবেক চেয়ারম্যান আব্দুল লতিফের ছেলে আইনজীবী মো. আলমগীর কবির (৪২), বীর মুক্তিযোদ্ধা মৃত শফিক আহমদের ছেলে আমির মিয়া (৩৬), দৈনিক কালবেলার বাঁশখালী প্রতিনিধি আবদুল আউয়াল টিপু (২৮), উত্তর জলদি ৫ নম্বর ওয়ার্ডের মৃত রহিম উল্লাহর ছেলে মো. ফারুক (৪৭), মো. সিরাজ (৪২), দেলোয়ার হোসেনের ছেলে মো. জাহেদুল ইসলাম রুবেল (৩৪), ফরমান আলীর ছেলে আলী ইমন (২৩) ও মৃত আবদুল মাজেদের ছেলে মো. বেলাল (৩৪)। মামলায় ২০ থেকে ৩০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

বাদী এজাহারে উল্লেখ করেছেন, গত ১৯ ডিসেম্বর মঙ্গলবার সন্ধ্যা ৬টায় এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী শীলকূপের এক নির্বাচনী প্রচারণায় যাচ্ছিলেন। এই সময় বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে বাদীসহ এমপির কর্মী-সমর্থকদের ওপর কিরিচ দিয়ে হামলা করেন আসামিরা। ওই সময় বন্দুক উচিয়ে আসামিরা গুলি করার হুমকিও দিয়েছেন। ওই হামলায় কয়েকজন আহত হয়েছেন বলেও দাবি করা হয় এজাহারে।

বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক ও ঈগল প্রতীকের উপদেষ্টা শ্যামল দাশ বলেন, ঘটনাস্থলে সিসিটিভি ক্যামেরা রয়েছে। প্রকৃত ঘটনা কী হয়েছে তা সিসিটিভি ফুটেজে থাকবে। এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী নিজে উপস্থিত থেকে তার কর্মী-সমর্থকদের দিয়ে হামলা করেছিলেন। এরপর তিনি উল্টো মিথ্যা মামলা করেছেন, যা কাম্য নয়।

বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) সুধাংশু শেখর হালদার বলেন, স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমানের সমর্থকদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন নৌকা প্রতীকের এক সমর্থক। তদন্ত করে এই বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *