চট্টগ্রাম

বাঁশখালীর মুজিব চেয়ারম্যান ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানের ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরী (৫৬) ও তার স্ত্রী সাহেদা বেগম নূরীর (৪১) বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. আব্দুল মালেক বাদী হয়ে মামলা দুইটি দায়ের করেন।

আসামিরা হলেন, বাঁশখালী উপজেলার পূর্ব চাম্বল এলাকার আবদুল গফুর সিকদার বাড়ির মৃত মোজাম্মেল হক চৌধুরীর ছেলে মুজিবুল হক চৌধুরী ও সাহেদা বেগম নূরী।

মামলার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন দুদক সমন্বিত চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এর দুদকের উপ-পরিচালক আতিকুল আলম।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, মুজিবুল হক চৌধুরী জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৫৬ লাখ ৭১ হাজার ১৪ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর অর্জন করে ভোগদখলে রেখেছেন। এটি দুদক আইনের ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। এছাড়া অপর মামলার এজাহারে উল্লেখ করা হয়, মুজিবুলের স্ত্রী সাহেদা জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৮৬ লাখ ৬২ হাজার ৭৯৭ টাকার সম্পদ উপার্জন করে ভোগদখলে রেখেছেন। এটি দুদক আইনের ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ। দ্বিতীয় মামলায় স্ত্রীর নামে অবৈধ সম্পদ উপার্জনে সহযোগিতা করায় মুজিবুলের বিরুদ্ধে দণ্ডবিধি ১০৯ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *