রাজনীতি

বাবা-ছেলে ও স্বামী-স্ত্রী সবাই একই আসনের প্রার্থী

ফেনী-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মো.আবুল বাশার একই আসনে স্বতন্ত্র প্রার্থী তারই ছেলে কেন্দ্রীয় যুবলীগ নেতা ইশতিয়াক আহমেদ। স্বতন্ত্র সাংসদ হতে রহিম উল্যাহ মনোনয়ন নিয়েছেন ফেনি ৩-এর। তবে একই আসনে প্রার্থীতা করছেন তার স্ত্রী পারভীন আক্তারও।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনে সংসদ সদস্য হওয়ার জন্য ভোটযুদ্ধে নেমেছেন বাবা-ছেলে ও স্বামী-স্ত্রী। তাঁরা হলেন যুবলীগের সাবেক সভাপতিমণ্ডলীর সদস্য মো. আবুল বাশার, তাঁর ছেলে কেন্দ্রীয় যুবলীগের নেতা ইশতিয়াক আহমেদ, সাবেক সংসদ সদস্য রহিম উল্যাহ ও তাঁর স্ত্রী পারভীন আক্তার। চারজনের মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মো. আবুল বাশার। বাকিরা স্বতন্ত্র প্রার্থী।

নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন ঢাকা থেকে হেলিকপ্টারে সোনাগাজীতে এসে রহিম উল্যাহ ও তাঁর স্ত্রী পারভীন আক্তার ফেনী-৩ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। একই দিনে মনোনয়নপত্র সংগ্রহ করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আবুল বাশার ও তাঁর ছেলে ইশতিয়াক আহমেদ। গতকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে তাঁরা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মুছাম্মৎ শাহীনা আক্তারের কাছে মনোনয়নপত্র জমা দেন। একই দিন কামরুল হাসানের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন রহিম উল্যাহ ও পারভীন আক্তার।

একই আসনে বাবা-ছেলে ও স্বামী-স্ত্রীর সংসদ সদস্য পদে প্রার্থী হওয়ায় ভোটযুদ্ধ নিয়ে গ্রামগঞ্জে জমে উঠছে নির্বাচনী আলোচনা। স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী পারভীন আক্তার বলেন, তিনি নির্বাচিত হলে সবাইকে নিয়ে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করাসহ এলাকার উন্নয়নে কাজ করবেন। তাঁর বিশ্বাস, জনগণ তাঁকে অথবা তাঁর স্বামীকে ভোট দিয়ে সংসদ সদস্য পদে বিজয়ী করবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *