চট্টগ্রামরাজনীতি

বিএনপির নিত্যসঙ্গী জামায়াত সহ স্বাধীনতাবিরোধী অপশক্তি

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, প্রবাদ আছে সৎসঙ্গে স্বর্গবাস আর অসৎ সঙ্গে সর্বনাশ-বিএনপির অবস্থা হয়েছে এরকমই। তাদের নিত্যসঙ্গী জামায়াত সহ স্বাধীনতাবিরোধী অপশক্তি।

যারা ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীর গণহত্যার প্রত্যক্ষ সহযোগী ছিল। এরা প্রকৃত অর্থেই যুদ্ধাপরাধী।

এখন যেকোনো ভাবে- ক্ষমতায় যাওয়ার জন্য বিশ্বের দেশে দেশে মানবতাবিরোধী গণহত্যার মদদদাতা মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে বিএনপি দাসখত দিয়েছে। এই মার্কিনিরা ৭১ সালে মুক্তিযুদ্ধের পরাজিত পাকিস্তানি হানাদার বাহিনীকে সহায়তা দিতে বঙ্গোবসাগরে সপ্তম নৌ-বহর পাঠিয়েছিল। পরে আন্তর্জাতিক চাপের মুখে সপ্তম নৌ-বহর ফেরত নিতে বাধ্য হয়েছিল। আমেরিকা এখন তার প্রতিশোধ নিতে বিএনপি-জামায়াতের উপর সওয়ার হয়েছে।

রোববার (১২ নভেম্বর) মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দারুল ফজল মার্কেট চত্বরে অনুষ্ঠিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে জনগণের ভাগ্যের পরিবর্তন ঘটেছে। শেখ হাসিনা ধারাবাহিকভাবে প্রায় ১৫ বছর ক্ষমতায় থেকে যে অভাবনীয় উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়িত করেছেন তাতে আমেরিকা ও পশ্চিমা দেশগুলো ঈর্ষান্বিত।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য একেএম বেলায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, বন পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী প্রমুখ।

এছাড়া রোববার নগরের ১৯টি গুরুত্বপূর্ণ স্থানে মহানগর আওয়ামী লীগের অবস্থান কর্মসূচিতে অংশ নেন সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *