রাজনীতি

বিএনপি-জামায়াত দেশকে পেছনে ফিরিয়ে নিতে চায়: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি-জামায়াত বাংলাদেশকে পেছনে ফিরিয়ে নিতে চায়। তারা দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রাকে থমকে দিতে চায়। দেশের অগ্রযাত্রাকে যারা রুখে দিতে চায়, যেকোনো মূল্যেই চেষ্টা করে তাদের প্রতিরোধ করা হবে। আজকের দিনে আমাদের সেই অঙ্গীকার করতে হবে।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সামনে এমন মন্তব্য করেন তিনি। এর আগে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মৃতিসৌধে শ্রদ্ধা জানায় দলটির নেতাকর্মীরা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমরা যে বাংলাদেশ পেয়েছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তা এগিয়ে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশের পর আজ আমরা ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে কাজ করছি। আগামী দিনে এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

সেতুমন্ত্রী বলেন, স্বাধীনতার এতো বছর পরেও উন্নয়নে প্রতিবন্ধকতা সৃষ্টি ও ষড়যন্ত্র করছে দেশবিরোধী শক্তি। ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়িক এই অপশক্তির বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।

তিনি আরও বলেন, ‘৭৫’র পর দেশে অগণতান্ত্রিক শাসন ব্যবস্থা ছিলো। গত ১৫ বছর ধরে বাংলাদেশে উন্নয়নের ধারা সূচনা হয়েছে। এই ধারা অব্যাহত রাখতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *