জাতীয়

বিএনপি নেতার নির্দেশে পাঁচহাজার টাকায় বাসে আগুন

ঢাকা: রাজধানীর মিরপুরে শিকড় পরিবহনের একটি বাসে বিএনপি নেতা মামুনের নির্দেশে পাঁচ হাজার টাকার বিনিময়ে আগুন দেওয়ার সময় হাতেনাতে দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার দুজন হলেন- মো. আসাদুল তালুকদার (৩০) ও মো. ইউসুফ শেখ (২৭)।

মিরপুরের পল্লবী থানাধীন ১২ নম্বর সেকশনের ৭ নম্বর রোডে কেএফসির সামনে বাসটিতে আগুন দেওয়ার সময় হাতেনাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পুলিশ জানায়,

সোমবার (২৭ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পল্লবী থানাধীন কেএফসির সামনে শিকড় পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্রো-ব-১১-৮৬৮২) আগুন দেওয়া হয়। এ সময় ঘটনাস্থলের আশেপাশে টহলরত থাকা অবস্থায় পল্লবী থানা পুলিশ স্থানীয় লোকজনের সহায়তায় হাতেনাতে আসাদুল ও ইউসুফকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, তারা পলাতক আসামি বিএনপি নেতা মামুনের নির্দেশে এবং পাঁচ হাজার টাকার বিনিময়ে বাসটিতে আগুন দিয়েছে বলে স্বীকার করেছেন। আনুমানিক ৩-৪ দিন আগে বিএনপি নেতা মামুন মোহনা টিভির গলিতে গ্রেপ্তার দুজনকে নিয়ে বাসে আগুন দেওয়ার পরিকল্পনা করে এবং তাদের ম্যারিন্ডার বোতল ভর্তি পেট্রল দেয়। পরিকল্পনা অনুযায়ী তারা সোমবার সন্ধ্যায় বাসটিতে আগুন দেয়।

ঘটনাস্থল থেকে হাতেনাতে দুজনকে গ্রেপ্তার করা হলেও আরও কয়েকজন পালিয়ে যায়। গ্রেপ্তার দুজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে পলাতক আসামিদের নাম ও ঠিকানা জানিয়েছেন। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলেও জানান অতিরিক্ত কমিশনার মহিদ উদ্দিন।

তিনি জানান, পলাতক মামুনের নির্দেশে জনমনে ভীতি ও ত্রাস সৃষ্টি করতে অবরোধ কর্মসূচি সফল করতে তারা গাড়িতে আগুন দেয়। তাদের দেওয়া আগুনে পুড়ে যাওয়া বাসটির আনুমানিক এক লাখ টাকার ক্ষতি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *