চট্টগ্রাম

বিদেশি নাগরিকের ব্যাগ ছিনতাইয়ের ঘটনায় ৩জন আটক

চট্টগ্রামে বিদেশি নাগরিকের ব্যাগ ছিনতাইয়ের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ বলছে, তাদের মধ্যে দুইজন সরাসরি সেই ছিনতাইয়ে জড়িত ছিল। বৃহস্পতিবার নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছিনতাইয়ে ব্যবহৃত সিএনজিচালিত অটোরিকশাসহ তাদের গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় ছিনতাই করা মোবাইল ফোনটি।

গ্রেপ্তার তিনজন হলেন- রুবেল (২৬), নুরুদ্দীন (৪৫) ও মোমিন (৫০)। তাদের মধ্যে রুবেল ও নুরুদ্দীন ছিনতাইয়ের সঙ্গে জড়িত। আর মোমিন ছিনতাই করা মোবাইল ফোনটি কিনেছিলেন বলে পুলিশের ভাষ্য।

নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) অতনু চক্রবর্ত্তী জানান, ঘটনার পরপর আশেপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে ছিনতাইয়ে ব্যবহৃত অটো রিকশাটি শনাক্ত করা হয়।

নগরীর চকবাজার এলাকার একটি গ্যারেজ থেকে সিএনজি অটোরিকশাটিসহ রুবেলকে আটক করা হয়। তার দেওয়া তথ্যে সিনেমা প্যালেস এলাকা থেকে নুরুদ্দীন এবং স্টেশন রোড এলাকা থেকে মোমিনকে গ্রেপ্তার করে মোবাইল ফোন সেটটি উদ্ধার করা হয়।”

সহকারী কমিশনার অতনু বলেন, চট্টগ্রামে নিবন্ধন করা অটোরিকশাটির চালক রুবেল দিনের বেলায় গাড়ি চালাত। মঙ্গলবার রাতে অটোরিকশাটি চালিয়ে ছিলেন নুরুদ্দিন। রুবেল পেছন থেকে ব্যাগ টান দিয়েছিলেন। সেদিন রাত পৌনে ১১টার দিকে আসার দিঘীর পাড় কর্ণফুলী টাওয়ারের সামনে ছিনতাইয়ের শিকার হন ক্রিস্টিনা জাম্মা নামে এক ইতালীয় আলোকচিত্রী। সম্প্রতি চট্টগ্রামে তার একটি প্রদশর্নীও অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশি দুই বন্ধুসহ পায়ে হেঁটে জামালখানের দিকে যাওয়ার পথে সিএনজি চালিত অটোরিকশা থেকে টান মেরে ব্যাগ ছিনিয়ে নেওয়া হয় ক্রিস্টিনা জাম্মার। তার ব্যাগে নগদ টাকা ও ডেবিট কার্ড ছিল বলে পরে অভিযোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *