চট্টগ্রামরাউজান

বিদ্যালয়ে ডেকে ২৩ শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার অভিযোগ

চট্টগ্রামের রাউজানে বিদ্যালয়ে ডেকে নিয়ে ২৩ শিক্ষার্থীর চুল ছেঁটে দেওয়া হয়েছে। অনুমতি না নিয়ে এভাবে শিক্ষার্থীদের চুল ছাঁটায় অভিভাবকেরা ক্ষোভ প্রকাশ করেছেন।

উপজেলার পূর্ব গুজরা ইউনিয়নের পূর্ব গুজরা উচ্চবিদ্যালয়ে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী শিক্ষার্থীরা সবাই ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থী।

অভিভাবকেরা জানিয়েছেন, বিদ্যালয়ের ক্রীড়া ও শরীরচর্চা বিষয়ের শিক্ষক জহির উদ্দিন শিক্ষার্থীদের দুপুরে বিদ্যালয়ে ডেকে নেন। পরে একজন নরসুন্দরকে দিয়ে শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া হয়। শিক্ষার্থীরা বাড়িতে ফিরলে বিষয়টি অভিভাবকদের চোখে পড়ে।

আবদুল মান্নান নামের এক অভিভাবক বলেন, তাঁর সন্তানের চুল কেটে ছোট করে দেওয়া হয়েছে। অথচ তাঁর ছেলের চুল খুব একটা বড় ছিল না। অনুমতি ছাড়া শিক্ষক এভাবে করতে পারেন না।

শিক্ষক জহির উদ্দিনও অভিভাবকদের অনুমতি না নেওয়ায় দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেন, বিজয় দিবসের কসরতে অংশগ্রহণের জন্য সবার চুল একই রকম করা হয়েছে।

জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল শাহ বলেন, তিনি চুল কেটে দেওয়ার বিষয়টি অভিভাবকদের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর জেনেছেন। এটি ঠিক হয়নি। সামনে আর এ ধরনের ঘটনা ঘটবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *