চট্টগ্রামসীতাকুন্ড

বিনামূল্যে শতাধিক নারীর চিকিৎসা সীতাকুণ্ডে

সীতাকুণ্ডে বিনামূল্যে শতাধিক নারীকে স্বাস্থ্য সেবা দিয়েছেন গাইনি বিশেষজ্ঞ ডা. আফরোজা তালুকদার। উপজেলার সৈয়দপুর ইউনিয়নের কেদার খীল গ্রামের জালাল আহমদ ভূইয়া বাড়িতে আয়োজিত এক স্বাস্থ্য ক্যাম্পে তিনি এ চিকিৎসা সেবা দেন।

সীতাকুণ্ড পৌর সদরের দক্ষিণ বাইপাসে অবস্থিত মর্ডান হসপিটালের উদ্যোগে ড্রাগ ইন্টারন্যাশনালের সহযোগিতায় ও আলোকিত যুব সংঘের সার্বিক ব্যবস্থাপনায় এই ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

মর্ডান হসপিটালের পরিচালক সাইফুর রহমান বলেন, গ্রামাঞ্চলের অপেক্ষাকৃত কম সুবিধা প্রাপ্ত অনেক নারী উন্নত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত থাকে। বিভিন্ন কারণে তারা সদরে এসে অভিজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হওয়ার সুযোগ পায় না। এই ধরনের নারীদের কথা বিবেচনা করে আমরা প্রত্যন্ত গ্রামাঞ্চলে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের উদ্যোগ নিয়েছি। আমাদের এই ধরনের স্বাস্থ্য ক্যাম্প নিয়মিত চলমান থাকবে।

আলোকিত যুব সংঘের চেয়ারম্যান শেখ সাইফুল ইসলাম বলেন, মডার্ন হসপিটালের উদ্যোগে প্রায় শতাধিক নারী রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এর ফলে সুযোগ বঞ্চিত অনেক নারী বিনামূল্যে নিজের ঘরের দ্বার প্রান্তে বিশেষজ্ঞ চিকিৎসকের চিকিৎসা নিতে পেরেছেন।

আরো পড়ুনঃ নৌকার চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ আজ বিকেলে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *