চট্টগ্রাম

বিয়ের আড়াই মাসে লাশ তরুণী, পরিবারের দাবি হত্যা

চট্টগ্রামের সাতকানিয়ায় বিয়ের আড়াই মাসের মাথায় লাশ হয়েছেন নাইমা সুলতানা নিশি নামে এক তরুণী। বুধবার বিকেল ৩টার দিকে উপজেলার ঢেমশা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড নাপিতের চর কাইমার বাড়ি এলাকা থেকে ওই তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ।

প্রাথমিকভাবে পুলিশ আত্মহত্যা বলে ধারণা করলেও পরিবারের পক্ষ থেকে যৌতুকের দাবিতে হত্যার অভিযোগ তোলা হয়েছে।

প্রেম করেই বিয়ে করেছিলেন ২০ বছর বয়সী নিশি। নিশির বাড়ি গাজীপুর হলেও বাবা সবুজ মিয়ার কাজের কারণে পরিবারের সঙ্গে থাকতেন জনার কেঁওচিয়ার ব্যবসায়ী পাড়ায় ভাড়া বাড়িতে। বাবা সবুজ মিয়া কাজ কেরানীহাট এলাকায় গাড়ির মিস্ত্রি হিসেবে কাজ করেন।

গত আড়াই মাস আগে তার মেয়ে নাইমা সুলতানার সঙ্গে সাতকানিয়ার ঢেমশা ইউনিয়নের দক্ষিণ ঢেমশার নাপিতের চর এলাকার জালাল আহমদের ছেলে মোরশেদ আলমের সঙ্গে বিয়ে হয়।

নাইমার বাবা সবুজ মিয়া বলেন, বিয়ের সময় ৪০ হাজার টাকা যৌতুক দেয়ার কথা ছিল। ইতোমধ্যে ২২ হাজার টাকা দেয়া হয়েছে। বাকি টাকা পরিশোধের আগেই শ্বশুর বাড়ির লোকজন ১ লাখ টাকা দাবি করে। এসব নিয়ে প্রায় সময়ই মেয়েকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করত জামাইসহ পরিবারের লোকজন। বিষয়টি আমাকে মেয়ে বললে আমি টাকা জোগাড় করার চেষ্টা করছি। টাকা জোগাড় করার আগেই আমার মেয়ের মৃত্যু হলো। আমি নিশ্চিত আমার মেয়েকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ প্রিটন সরকার বলেন, আমরা প্রাথমিকভাবে ধারণা করছি আত্মহত্যা বলে। তবে পরিবারের অভিযোগ থাকায় আমরা ঘটনাটি গুরুত্বের সাথে দেখছি। সেভাবেই তদন্ত কার্যক্রম চলবে। ময়নাতদন্তের পর বিষয়টি খোলাসা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *