পার্বত্য চট্টগ্রাম

বিশ্ব পরিবেশ দিবসে কাপ্তাইয়ে র‍্যালী, আলোচনা সভা ও চারা বিতরণ

বিশ্ব পরিবেশ দিবস-২০২৪ উপলক্ষে পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের আওতাধীন কাপ্তাই রেঞ্জের আয়োজনে কাপ্তাই উপজেলা প্রশাসনের সহযোগিতায় র‍্যালী, আলোচনা সভা, গাছের চারা বিতরণ ও রোপণ করা হয়।

‘করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা’ প্রতিপাদ্যকে সামনে রেখে দিবসটি উপলক্ষে বুধবার (৫ জুন) বেলা ১১টায় কাপ্তাই উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ “কিন্নরী”তে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা এএসএম মহিউদ্দিন চৌধুরী এর সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিউদ্দিন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমকর্তা রুহুল আমিন।

পরে কাপ্তাই উপজেলা পরিষদ চত্বরে জারুল গাছের চারা রোপণ করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিউদ্দিন।

এ সময় উপজেলা উদ্যানতত্ত্ববিদ রাশেদুজ্জামান ইমরান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমকর্তা রুহুল আমিন, কাপ্তাই রেঞ্জ অফিসার এএসএম মহিউদ্দিনসহ বন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‍্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবারও উপজেলা পরিষদ চত্বরে শেষ হয়।

এছাড়া দিবসটি উপলক্ষে কাপ্তাই উপজেলা সদর বড়ইছড়ি কর্ণফুলী নুরুল হুদা কাদেরী স্কুলের শিক্ষার্থীদের মাঝে বন বিভাগের পক্ষ থেকে ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়।

এদিকে, দিবসটি উপলক্ষে কাপ্তাই জাতীয় উদ্যান এলাকায় রাস্তার সৌন্দর্য বৃদ্ধির জন্য বিভিন্ন প্রজাতীর শোভাবর্ধনকারী গাছের চারাও লাগানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *