চট্টগ্রাম

বিস্কুটের বয়ামে ভরে ইয়াবা পাচার

চট্টগ্রাম : বিস্কুটের বয়ামে বিশেষ কৌশলে বিস্কুটের সাথে মিশানো অবস্থায় ও পৃথক অভিযান পরিচালনা করে ১২ হাজার ৩৫ পিচ ইয়াবা উদ্ধারসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরের দিকে র‌্যাবের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এর আগে গতকাল বুধবার ফেনী জেলার বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, ফেনী মডেল থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপোলস্থ ফেনী-সোনাগাজী রাস্তার মাথায় ইয়াবাসহ গাড়িতে উঠার জন্য অবস্থান করছে, এমন তথ্যের ভিত্তিতে প্রথমে দুইজনেকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৮ হাজার ৮০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ২৭ লক্ষ টাকা।

আরেকটি অভিযানে চট্টগ্রামের কর্ণফুলী থানাধীন শাহ আমানত সেতুর টোল প্লাজা সংলগ্ন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় একজনকে আটক করা হয় এবং তার দেখানো মতে ব্যাগ থেকে ২টি বিস্কুটের প্লাস্টিকের বৈয়ামে বিশেষ কৌশলে বিস্কুটের সাথে মিশানো অবস্থায় ৩ হাজার ২৩৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, সুকৌশলে দীর্ঘদিন ধরে ইয়াবা ট্যাবলেট বান্দরবান থেকে স্বল্পমূল্যে সংগ্রহ করে পরবর্তীতে ঢাকা, নরসিংদীসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের কাছে অধিক মূল্যে বিক্রি করে আসছে।

গ্রেপ্তারকৃতদের ফেনী মডেল থানা এবং চট্টগ্রামের কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *