চট্টগ্রাম

বুদ্ধিজীবী হত্যা দেশকে মেধাশূন্য করার অপচেষ্টা

চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল।

প্রধান অতিথির বক্তব্যে এটিএম পেয়ারুল ইসলাম বলেন, বুদ্ধিজীবী হত্যার মাধ্যমে দেশকে মেধাশূন্য করার অপচেষ্টা করা হয়। বুদ্ধিজীবী হত্যা ও ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী একই কুচক্রীমহলের কাজ। দোয়া মাহফিল পরিচালনা করেন চট্টগ্রাম সিটি বিশ্ববিদ্যালয় কলেজ জামে মসজিদের খতিব মাওলানা আবু সঈদ নুরী।

আলোচনা সভার শুরুতে শহীদ বুদ্ধিজীবীসহ ১৯৭৫ এর ১৫ আগস্ট শাহাদাতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্য ও আত্মীয়–স্বজন, ৩রা নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতা এবং মুক্তিযুদ্ধে নিহত শহিদ মুক্তিযেদ্ধাদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো: দিদারুল আলম, নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মনিরুল ইসলাম, সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম চিশতী, বোরহান উদ্দিন মো: এমরান, ইঞ্জিনিয়ার ইসলাম আহমদ, এইচ. এম আলী আবরাহা, নুরুল মোস্তফা সিকদার সংগ্রাম, উপ–সহকারী প্রকৌশলী রথিন্দ্র নাথ সেন, প্রধান সহকারী মো: এজাজ। প্রেস বিজ্ঞপ্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *