জাতীয়

বৃষ্টি নিয়ে যে পূর্বাভাস দিল আবহাওয়া অধিদপ্তর

আগামী তিন দিন দেশের প্রায় সব বিভাগে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এ সময় কোথাও কোথাও বজ্রসহ বৃষ্টি এবং শিলাবৃষ্টির পূর্বাভাস দেয়া হয়েছে। পরবর্তীতে বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলেও জানানো হয়েছে। এতে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে।

শুক্রবার (৩ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক স্বাক্ষরিত ওই পূর্বাভাসে বলা হয়েছে, যশোর, চুয়াডাঙ্গা ও বাগেরহাট জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

এ ছাড়া চাঁদপুর, মৌলভীবাজার জেলাসহ ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর ও বরিশাল বিভাগ এবং খুলনা বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। যা পরবর্তী ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে।

মার্কিন আবহাওয়াবিষয়ক সংস্থা অ্যাকুওয়েদার পূর্বাভাসে বলা হয়েছে, আজ রাতেও ঢাকায় ঝুম বৃষ্টি নামতে পারে। সংস্থাটি জানায়, ঢাকা ও আশপাশের অঞ্চলে শুক্রবার ৬৫ শতাংশ বৃষ্টি হওয়ার সম্ভাবনা, সেই সঙ্গে থাকবে বজ্রপাত।

মার্কিন সংস্থাটি আরও জানায়, রাতে ঢাকার তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। তবে তাপমাত্রা অনুভূত হবে ৩২ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া ঢাকার প্রায় সব অংশের আকাশ কালো মেঘে ঢাকা থাকবে।

এর আগে বৃহস্পতিবার গভীর রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় হয়েছে স্বস্তির বৃষ্টি। সেই বৃষ্টিতে ভিজে শরীর-মন শীতল করতে অনেকেই ঘর ছেড়ে বেরিয়ে পড়েছিলেন রাস্তায়। অনেকে ছাদে উঠে ভিজেছেন বৃষ্টিতে। বৃষ্টি যেন জীবনের গতি আরও ছন্দময় করে দিয়েছে। আকাঙ্ক্ষিত বৃষ্টিতে মন-প্রাণ জুড়িয়েছেন নগরবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *