আন্তর্জাতিক

বেনজিরের মেয়ে হচ্ছেন পাকিস্তানের ফার্স্ট লেডি

পাকিস্তানের ফার্স্ট লেডি হচ্ছেন নতুন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি ও সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছোট মেয়ে আসিফা ভুট্টো।

গতকাল রবিবার প্রেসিডেন্টের শপথ গ্রহণ অনুষ্ঠানে আসিফ আলি জারদারির সাথে তার মেয়ে আসিফা ভুট্টোকে দেখা যায়। খবর জিও নিউজের।

শোনা যাচ্ছে, পাকিস্তানের নতুন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি ফার্স্ট লেডি হিসেবে তার ছোট মেয়ে আসিফা ভুট্টোর নাম ঘোষণা করবেন। সাধারণত আনুষ্ঠানিক ঘোষণার পর থেকে আসিফা ফার্স্টলেডির প্রটোকল ও সরকারি সব সুযোগ-সুবিধা পাবেন।

সাধারণত কোন দেশের ফার্স্ট লেডি হোন সেই দেশের প্রেসিডেন্টের স্ত্রী। তবে ২০০৭ সালে স্ত্রী বেনজির ভুট্টো আততায়ীর হাতে নিহত হলে জারদারির ২০০৮ থেকে ২০১৩ সালের প্রথম মেয়াদে কোন ফার্স্ট লেডি ছিলো না। আর এ কারণে দ্বিতীয় মেয়াদে নিজের মেয়েকে ফার্স্ট লেডি ঘোষণা করতে যাচ্ছেন জারদারি।

তবে নজির গড়ে আসিফা ভুট্টো প্রথম নারী যিনি প্রেসিডেন্টের মেয়ে হিসেবে ফার্স্ট লেডি হচ্ছেন। গত শনিবার পাকিস্তানের প্রেসিডেন্ট পদ নিয়ে ভোট হয়। এতে ৪১১ ভোট পেয়ে আসিফ আলি জারদারি তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী পিকেএমএপির চেয়ারম্যান মেহমুদ খান আসাকজাইকে ২৩০ ভোটে পরাজিত করেন। এরপর পাকিস্তানের নির্বাচন কমিশন ইসিপি আসিফ আলি জারদারিকে জয়ী ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *