চট্টগ্রামজাতীয়

বৈঠক থেকে জামায়াত-শিবিরের ৪ নেতাকর্মী আটক

চট্টগ্রামের লোহাগাড়ায় গোপন বৈঠক থেকে জামায়াত-শিবিরের চারজন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার (১৩ নভেম্বর) দিনগত রাতে লোহাগাড়া থানার পুটিবিলা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড পহরচান্দা এলাকার আবসার উদ্দিনের ভাড়াবাসা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- কক্সবাজারের রামু থানার খুনিয়াপালং এলাকার সিকদার পাড়ার মৃত নুরুল ইসলাম চৌধুরীর ছেলে মো. জসিম উদ্দিন চৌধুরী (৪২), লোহাগাড়া থানার পশ্চিম কলাউজান গ্রামের মেহেন্না পাড়ার বদরুল কবিরের ছেলে তারেক বিন কবির (৩৮), আমিরাবাদ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড দর্জি পাড়ার মৃত শাহ আলমের ছেলে মো. মুহিবুল্ল্যা (২৭) এবং পুটিবিলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড পহরচান্দা এলাকার মো. ইউনুছের ছেলে মো. নুরুল আলম (২২)।

মঙ্গলবার (১৪ নভেম্বর) তাদের আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুল ইসলাম।

ওসি বলেন, সোমবার রাতে পুটিবিলা ইউনিয়নের পহরচান্দা গ্রামের আবসার উদ্দিনের ভাড়াবাসায় একটি বিমা কোম্পানির গ্রাহক সমাবেশের নামে জামায়াত-শিবিরের ১৫ থেকে ২০ নেতাকর্মী বৈঠক করছিল। বৈঠকে নাশকতার পরিকল্পনা হচ্ছিল এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা সম্ভব হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে যায়। গ্রেফতারদের মধ্যে তারেক বিন কবিরের বিরুদ্ধে বিস্ফোরকসহ তিনটি মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *