জাতীয়

ব্র্যাক কি পশ্চিমা সংস্কৃতি আমদানি করছে— প্রশ্ন হেফাজত নেতার

সম্প্রতি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে ‘গালা নাইট’ নামে একটি অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের নাচ ও চুম্বনরত একটি অশ্লীল ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে। এ প্রসঙ্গে হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদী ‘ব্র্যাক বিশ্ববিদ্যালয় পশ্চিমা সংস্কৃতির আমদানিকারকে পরিণত হয়েছে কিনা’ এমন প্রশ্ন তুলেছেন।

সোমবার সংবাদমাধ্যমে মাওলানা ইসলামাবাদী বলেন, ‘ ‘আমাদের প্রশ্ন, গালা নাইটের নামে ব্র্যাক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কীভাবে আমাদের সামাজিক, ধর্মীয় ও সাংস্কৃতিক মূল্যবোধবিরোধী এমন রুচিহীন অশ্লীল আয়োজন অনুমোদন করতে পারল? কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে কর্তৃপক্ষের অনুমোদনক্রমে ছাত্রছাত্রীরা প্রকাশ্যে গানের তালে তালে চুম্বনরত হয়ে নাচানাচি করছে — এতটা অধঃপতন মেনে নেয়া যায় না।

নেজামে ইসলাম পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব ইসলামাবাদী আরো বলেন, ‘পাশ্চাত্য থেকে বিজ্ঞান ও প্রযুক্তি আহরণে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু কোমলমতি শিশুদের টার্গেট করে আমাদের জাতীয় পাঠ্যবইয়ে শরিফ থেকে শরিফা তথা ট্রান্সজেন্ডারিজমের মতো পশ্চিমা কুসংস্কারগুলো ঢোকানো হয়েছে। আমরা হুঁশিয়ারি দিয়ে বলতে চাই, আমাদের সামাজি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *