খেলা

ভারসাম্যপূর্ণ দলই বিশ্বকাপে যাবে, বিশ্বাস পাপনের

টি-টোয়ন্টি বিশ্বকাপের স্কোয়াড ইতিমধ্যেই সাজিয়ে ফেলেছে বাংলাদেশ। কেননা গত ১ মে ছিল আইসিসির কাছে স্কোয়াড জমা দেওয়ার শেষ সময়।যদিও সেই স্কোয়াডে কোনো কারণ ছাড়াই পরিবর্তন আনা যাবে আগামী ২৫ মে পর্যন্ত। তবে এখনো আনুষ্ঠানিকভাবে স্কোয়াড ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এমনকি জমা দেওয়ার পরও সাংবাদিকদের সামনে স্কোয়াড নিয়ে কিছুই বলতে নারাজ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বৃহস্পতিবার (৯ মে) বিকেলে সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে মতবিনিময়-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি। সেখানেই বিশ্বকাপের স্কোয়াড নিয়ে প্রশ্ন করা হয় তাকে।

পাপন বলেন, ‘বিশ্বকাপ স্কোয়াড সম্পর্কে এখনই কিছু বলতে পারছি না। স্কোয়াড কী হবে তাও জানি না। তবে আন্দাজ করা যায়, এক-দুজন খেলোয়াড় এদিক সেদিক হতে পারে। ১১ জনের ভেতর ৯ জন তো এমনি বলে দেওয়া থাকে যে কারা খেলবে।’

আগামী ১ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যদিও বাংলাদেশ প্রথম মাঠে নামবে ৭ জুন শ্রীলঙ্কার।

টি-টোয়েন্টি বিশ্বকাপ মানেই টাইগারদের জন্য হতাশার গল্প। তবে এবার ভারসাম্যপূর্ণ দলই বিশ্বকাপে পাঠানো হচ্ছে বলে বিশ্বাস পাপনের।

বিসিবি সভাপতি বলেন, ‘স্কোয়াডে যারা আছে, প্রত্যেকের ওপর ভরসা আছে। আমি মনে প্রাণে বিশ্বাস করি এখানে (দলে) যারা আছে তারা যদি তাদের খেলাটা খেলতে পারে তাহলে ভাল করবে। সাধারণত তাদেরকে যে জন্য দলে নেওয়া হয়েছে, তারা যদি তাদের খেলাটা খেলতে পারে তাহলে অবশ্যই ভাল করবে। আমার মনে হয় একটা ব্যালেন্সড টিম যাচ্ছে। সব কিছু নির্ভর করবে সেই দিন তারা কেমন খেলে তার ওপর। তারা যদি তাদের খেলাটা খেলতে পারে যেকোনো দলের সঙ্গে ভালো খেলা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *