অর্থনীতিচট্টগ্রাম

ভোক্তার অধিকার সুরক্ষায় তরুণদের সম্পৃক্ত হওয়ার আহ্বান

‘ভোক্তা অধিকার, খাদ্যে ভেজাল বিরোধী অভিযান মাদক ও ধূমপান বিরোধী প্রচারণার কর্মকাণ্ডে তরুণদের সম্পৃক্ততা জরুরি। এই কাজে তরূণ জনগোষ্ঠীকে সম্পৃক্ত করতে কলেজ বিশ্ববিদ্যালয় পর্যায়ে ক্যাব যুব গ্রুপ গঠনের তৎপরতা বাড়ানো দরকার।’

শনিবার (১০ ফেব্রুয়ারি) চট্টগ্রাম শিল্পকলা একাডেমীর সেমিনার হলে ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম মহানগরের উদ্যোগে আয়োজিত ‘ইয়ুথ কনজ্যুমারস রাইটস অ্যাক্টিভিস্ট ডায়লগ’ এসব কথা উঠে এসেছে।

বক্তরা আরো বলেন, দেশের স্বাধীনতা আন্দোলন থেকে শুরু করে সবকটি আন্দোলনে তরুণ সমাজ নেতৃত্ব দিয়েছে। কিন্তু ক্ষুদ্র রাজনৈতিক স্বার্থে তরুণদের ব্যবহার করে একটি গোষ্ঠী নিজেদের ফায়দা হাসিলের কারণে তরুণ সমাজ বিভ্রান্ত হয়ে দেশ ও জাতি গঠনণমুলক কাজ বিমুখ হয়ে পড়ছে। সে কারণে শিক্ষা প্রতিষ্ঠান ও পাড়া মহল্লায় এখন আর সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ড চর্চা ও মানবতার কল্যানে স্বেচ্ছাসেবী উদ্যোগগুলি বিকশিত হচ্ছে না।

ক্যাব যুব গ্রুপের সভাপতি আবু হানিফ নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবদুল হক, পরিবেশবিদ প্রফেসর ড. ইদ্রিস আলী, ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আনিসুর রহমান, ক্যাব চট্টগ্রাম মহানগরের সভাপতি জেসমিন সুলতানা পারু, সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু।

বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক সাঈদ আহসান খালিদ, প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় বিশ্বাস ও দি ডেইলি বিজনেস স্ট্যান্ডার্ডের চট্টগ্রাম ব্যুরো প্রধান সামসুদ্দিন ইলিয়াছ।

ক্যাব যুব গ্রুপ সদস্য ইসমাইল হোসেন মহারাজের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন নিলয় বর্মন, খাইরুল ইসলাম, রাসেল উদ্দীন, ইমদাদুল ইসলা, রাকিবুল ইসলাম, সিদরাতুল মুনতাহা, মিসকাত, আরাফাত হোসেন চৌধুরী, নাফিসুল ইসলাম, রাকিবুল আলম, ইমরান হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *